Widget by:Baiozid khan
  • Advertisement

বাংলাদেশ-নেপাল অসম লড়াই আজ

Published:2014-03-18 16:54:37    

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে স্বাগতিক বাংলাদেশের দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ নবাগত দল নেপাল।

সন্ধ্যা সাড়ে ৭টায় চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এই ম্যাচটি শুরু হবে। এ ম্যাচে জয় পেলে দ্বিতীয় রাউন্ড বা মূলপর্ব নিশ্চিত হয়ে যাবে টাইগারদের।

বাংলাদেশ প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলে চলতি বছরই শ্রীলঙ্কার বিপক্ষে। কিন্তু সেই দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকেই শুরু বাংলাদেশের দুঃসহ পরাজয় যাত্রা। শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত খেলেও জয়ের দেখা মেলেনি।

এরপর ঢাকায় ওয়ানডে সিরিজ ও এশিয়া কাপের ৪টি ম্যাচে পরাজয় টাইগারদের ঘরের মাঠে কোণঠাসা করে ফেলে। তবে বিশ্বকাপ-২০১৪ এর মিশনে মাঠে নেমে টানা ৩টি জয়ের দেখা পায় টাইগাররা।

প্রথম দুটি প্রস্তুতি ম্যাচে আরব আমিরাত ও আয়ারল্যান্ডকে হারিয়ে আসল লড়াইয়ে মাঠে নামে রবিবার। আফগানিস্তানের বিপক্ষে প্রতিশোধ নিয়ে বিশ্বকাপে মূলপর্বে সম্ভাবনা উজ্জ্বল করে বাংলাদেশ।

প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৯ উইকেটে জিতেছিল বাংলাদেশ। আফগানদের আগে ব্যাটিংয়ে পাঠিয়ে মাত্র ৭২ রানে তাদের আটকে দেয় টাইগাররা। জবাবে ১২ ওভারে ১ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় তারা।

এদিকে প্রতিপক্ষ নেপালও জয় দিয়ে বিশ্বকাপের আসর শুরু করেছে। হংকংকে নিজেদের সামনে দাঁড়াতে দেয়নি। আগে ব্যাটিং করে নেপাল ১৪৯ রান করে। জবাবে ৬৯ রানে অল আউট হয়ে ৮০ রানে পরাজয় বরণ করে হংকং।

বাংলাসংবাদ২৪/টিআর

আরও সংবাদ