Widget by:Baiozid khan

ঢাকা Tue November 20 2018 ,

  • Advertisement

ক্রিকেট নিয়ে জুয়া খেলে সর্বশান্ত হচ্ছে সাধারন মানুষ

Published:2014-03-24 19:58:27    

বাংলাসংবাদ: দিনাজপুরসহ উপজেলাগুলোর বিভিন্ন পাড়া-মহল্লায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা নিয়ে বাজির নামে চলছে ক্রিকেট জুয়া। খেলছে জুয়া-ধরছে বাজি-হচ্ছে সর্বহারা পর্যন্ত।

এবার ক্রিকেট জুয়াড়িরা সব হারিয়ে নিঃস্ব হতে পারে এবং পথে বসতে পারে অনেক পরিবার। এছাড়াও পুরনো জুয়াড়িদের সাথে আবার নতুন করে আসক্ত হচ্ছে তরুণরা।

আইপিএলসহ বিভিন্ন সময় অনুষ্ঠিত টেস্ট-অনটেস্ট খেলা চলার সময় ক্রিকেট জুয়াড়িদের তৎপরতায় হাজার হাজার টাকার জুয়া চলে। বাজিকররা কোন খেলোয়াড় কত রান করবে, কে ক’টি উইকেট শিকার করবে তার বাজি ধরছে।

শুধু তাই নয়- বাজিকররা প্রতিটি ওভারে ক’টি চার, ছক্কা বা কত রান করবে, কে ম্যান অফ দ্যা ম্যাচ হবে, কিংবা কোন দল বিজয়ী হবে এবং কোন দল কত রান করবে তারও বাজি ধরছে।

একাধিক সুত্র জানা গেছে, মডার্ণ মোড়, নিমতলা, মালদাহপট্টি, মুন্সিপাড়া, বালুয়াডাঙ্গা, সুইহাড়ী, ঘাসিপাড়া, রামনগর, কালিতলাসহ শহরের বিভিন্ন পাড়া-মহল্লার জুয়াড়িরা সুবিধাজনক স্থানে কৌশলে চালাচ্ছে এ ক্রিকেট জুয়া।  

অভিভাবকদের ও সকলের দৃষ্টি আড়াল করতে জুয়াড়িরা ৫০০ টাকাকে ৫ টাকা এবং ১০০০ টাকাকে ১০ টাকা সংকেত হিসেবে পর্যায়ক্রমে জুয়ার অংক নির্ধারণ করছে এবং বাজি বলে চালিয়ে দিচ্ছে এ ক্রিকেট জুয়া। এ খেলায় প্রায় প্রতিদিন শহরের জুয়াড়িরা হাজার হাজার টাকা লেনদেন করছে বলে সূত্র জানায়।

এ ক্ষেত্রে অনেকে আত্নীয়-স্বজন ও বন্ধু-বান্ধবদের কাছ থেকে টাকা ঋণ করছে। আবার কেউ কেউ সুদে টাকা এনেও এ জুয়া খেলছে। অপর একটি সূত্র জানায়, বাজি ধরে নিঃস্ব হয়েছে কয়েক জন তরুণ।

এ অবস্থায় অনেক অভিভাবকই এখন উদ্বিগ্ন এবং সচেতন অভিভাবক মহল স্থানীয় প্রশাসনের কাছে জুয়াড়িদের আড্ডায় হানা দিয়ে ক্রিকেট জুয়াসহ সব জুয়া বন্ধের দাবি জানিয়েছেন।

বাংলাসংবাদ২৪/রিপন/মাক্কী

আরও সংবাদ