Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Mon April 06 2020 ,

  • Techno Haat Free Domain Offer

সাতক্ষীরায় চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে সংঘর্ষ: নিহত ১

Published:2014-04-02 20:43:19    

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ঘের মালিক বাবুর আলী গাজী (৪৫) গতকাল বুধবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।
 
নিহত বাবুর আলী গাজী সাতক্ষীরার আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নের মধ্যম একসরা গ্রামের মৃত  আব্দুল জব্বার গাজীর ছেলে।

আনুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর আলম লিটন জানান, মধ্যম একসরা গ্রামের বাবুর আলী গাজীর ৯ বিঘা পৈত্রিক সম্পত্তি হারির বিনিময় ইজারা নিয়ে একই গ্রামের লাল চাঁদ গাজীর ছেলে আশাশুনি উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক রুহুল কুদ্দুস চিংড়ি ঘের করতো। দীর্ঘদিন ধরে হারির টাকা না দেয়ায় বাবুর আলী তার জমি ফেরত চাইলে রুহুল কুদ্দুস উক্ত ৯ বিঘা জমি উত্তর একসরা গ্রামের মৃত মজিবর ঢালীর ছেলে মোশারফ হোসেন ঢালীর দখলে দিয়ে দেয়। মোশারফ ও একই ভাবে হারির টাকা না দেয়ার এক পর্যায় গত এক মাস আগে বাবুর আলী তার ৯ বিঘা জমি দখলে নিয়ে নিজে চিংড়ি ঘের শুরু করেন।

গত ৩১ মার্চ সোমবার রাতে ঘেরে আটন দিয়ে মাছ ধরার এক পর্যায় মোশারফ ঢালী ও লাল চাঁদা গাজীর ছেলে মন্টু গাজীর নেতৃত্বে ১০/১৫ জন সন্ত্রাসী তার চিংড়ি ঘেরে হামলা চালায়। তারা বাবুর আলীকে ধারালো দা দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। এসময় বাধা দিতে এলে একসরা গ্রামের রজব আলীর ছেলে শাহিনুরসহ ঘেরের অন্যান্য

লোকজনদেরকেও মারপিট করে তারা। সন্ত্রাসীরা এসময় ঘেরে মাছসহ অন্যান্য জিনিস পত্র লুটপাট করে নিয়ে যায়।

তিনি বলেন, সন্ত্রসী হামলায় মারাত্মক আহত বাবুর আলী গাজীকে উদ্ধার করে রাতেই সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হতে থাকলে উন্নত চিকিৎসার জন্য মঙ্গলবার রাতে তাকে ঢাকা মেডিকেল কলেজ সহাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকি’সাধীন অবস্থায় গতকাল দুপুরে সে মারা যায়। চেয়ারম্যান আরও বলেন, মোশারফ হোসেন ঢালী একটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্তসহ একাধিক মামলার পলাতক আসামী।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বাংলাসংবাদ২৪/হাবিব/ইএফ

আরও সংবাদ