Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue September 24 2019 ,

  • Techno Haat Free Domain Offer

‘দেশের সাধারণ মানুষের অর্থনৈতিক মুক্তি আজও অর্জিত হয়নি’

Published:2014-04-12 20:05:44    

বাগমারা (রাজশাহী): রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে লক্ষ শহীদের বিনিময়ে আমরা দেশকে স্বাধীন করতে পারলেও দেশের সাধারণ মানুষের অর্থনৈতিক মুক্তি আজও পুরোপুরি অর্জিত হয়নি।

শনিবার দুপুরে রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ বালক উচ্চ বিদ্যালয়ে সুধি সমাবেশ, কৃতি শিক্ষার্থী ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে রাষ্ট্রপতি বলেন, বঙ্গবন্ধু সবসময় একটি সুন্দর ও সমৃদ্ধ সোনার বাংলাদেশ দেখতে চেয়েছিলেন। তোমরা তার সেই স্বপ্ন বাস্তবায়নে সক্রিয় অবদান রাখবে।

তিনি বলেন, সংবর্ধনা একদিকে যেমন তোমাদের অর্জনের স্বীকৃতি দিচ্ছে, তেমনি ভবিষ্যতে নতুন কর্মউদ্দীপনা নিয়ে লেখাপড়ায় মনোযোগী হবে। আজকের কৃতিত্ব ভবিষ্যতে তোমাদের আরও সাফল্য অর্জনে উৎসাহিত করবে।

রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংসদ ওমর ফারুক চৌধুরী, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সংসদ সদস্য আবদুল ওয়াদুদ দারা, আয়েন উদ্দিন ও আখতার জাহান, বাগমারা উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু।

এর আগে রাষ্ট্রপতি আবদুল হামিদ রাজশাহীর বাগমারায় পৌঁছান। তিনি বেলা ১২ টা ১০ মিনিটে একটি হেলিকপ্টার যোগে উপজেলার উত্তর একডালা মাদ্রাসা মাঠের হেলিপ্যাডে পৌঁছান। সেখান থেকে তিনি উপজেলা পরিষদে অবস্থিত ডাকবাংলোয় পৌঁছান। সেখানে রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ করেন। ডাকবাংলোয় কিছুক্ষণ অবস্থানের পর তিনি চানপাড়ায় অবস্থিত বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে যান। সেখান থেকে তিনি সালেহা ইমারত মেডিকেল সেন্টার পরিদর্শন করেন।

বাংলাসংবাদ২৪/নাজিম/বিএইচ

আরও সংবাদ