Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue July 07 2020 ,

  • Techno Haat Free Domain Offer

রহস্যজনক ভাবে নিখোজ গণজাগরণ মঞ্চের ইমরান গ্রুপের কর্মী কনক

Published:2014-04-17 20:17:26    

বাংলাসংবাদ: গুম-নিখোঁজ-হ্ত্যা এখন দেশের নিত্য-নৈমিত্তিক ঘটনা। বিরোধী দলগুলির নেতা-কর্মীদের গুম-নিখোজ হওয়াটা এখন অনেকটা প্রতিদিনের সাধারণ ঘটনা।

তবে এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, ঢাবি ছাত্র ইউনিয়নের সদস্য ও গণজাগরণ মঞ্চের সক্রিয় কর্মী আজিজুল হায়াত কনক নিখোজ হয়েছেন। মঙ্গলবার থেকেই তিনি নিখোজ রয়েছেন। এ বিষয়ে শাহবাগ থানায় বুধবার জিডি (সাধারণ ডায়রি) করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় আজিজুল হায়াতের ব্যবহৃত মোবাইল ফোন থেকে শেষ ফোন পাওয়ার আজ পর্যন্ত তার কোন খোজ মেলেনি।

এ বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার পুলিশের পরিদর্শক (তদন্ত) হাবিল হোসেন সাংবাকিদের জানান, ঘটনাটি আমরা খুবই গুরুত্ব দিয়ে তদন্ত করছি।

আজিজুল হায়াতের মোবাইল ফোনটি মঙ্গলবার সন্ধ্যা ৭ টা ৩ মিনিটের পর বন্ধ হয়ে যায়। ওই সময় তার সর্বশেষ অবস্থান ছিল বকশিবাজার এলাকা।

আমাদের সঙ্গে গোয়েন্দা পুলিশও আজিজুল হায়াতের সন্ধানে নেমেছে।

থানায় সাধারণ ডায়রি এবং সহপাঠীদের সূত্রে জানা গেছে, ঢাবির ফিনান্স বিভাগের প্রথম বর্ষের ছাত্র আজিজুল হায়াত মঙ্গলবার সন্ধ্যা ৭টা ৩ মিনিটের সময় ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সাংস্কৃতিক সম্পাদক তুহিন দাসকে মোবাইল ফোনে বলেন, বিশ্ববিদ্যালয়ের ভিসির বাড়ির সামনের রাস্তা ফোলার রোডে আসতে। একটু সমস্যা হয়েছে।

কনকের এ ফোন পাওয়ার পর তুহিন দাস ফোলার রোডে গিয়ে কনককে পাননি। এরপর থেকে তার ফোনও বন্ধ পাওয়া যায়। বিষয়টি ওই রাতেই শাহবাগ থানা পুলিশকে অবগত করা হয়। সর্বশেষ বুধবার কনকের পরিবারের পক্ষ থেকে শাহবাগ থানায় সাধারণ ডায়রিও করা হয়েছে। তবে আজ রাত পর্যন্ত তার কোনো সন্ধান মিলেনি।

জানা যায়, গত বছর ৫ ফেব্রুয়ারি শাহবাগে কাদের মোল্লাসহ সব যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তিসহ ছয় দফা দাবিতে আন্দোলন শুরু হলে কনক সেখানে সার্বক্ষণিক কর্মী হিসেবে কাজ করেন। গণজাগরণ মঞ্চে ছাত্রলীগ ও সরকার সমর্থক বিভিন্ন সংগঠনের বিভক্তির পরও কনক ড. ইমরান এইচ সরকারের পক্ষ থেকেই কাজ করছিলেন।

আল-মাক্কী

আরও সংবাদ