Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue December 18 2018 ,

  • Advertisement

আলচিত ৭ খুন; কোথায় আছে নুর হোসেন

Published:2014-05-14 16:49:38    

ইসরাফিল ফরাজী: কোথায় আছেন নুর হোসেন সেকি বেচে আছে নাকি লুকিয়ে, নাকি তার লাশ ভাসছে কোন এক নদীর পারে। কারো কাছে এর সঠিক জবাব নেই। শুধু মাত্র এই ৭ হত্যা নয় এর আগে ও মিল্কি হত্যা এবং কাশেমপুর কারাগার থেকে ঢাকা আনার সময় জিএম ছিনতায়ের ঘটনার সাথে জারা জরিত ছিল এবং যাদের গ্রেফতার করলে মূল নায়কের সন্ধান পাওয়া যাবে তাদের প্রত্যেককেই ক্রসফায়ার অথবা গুম করে হত্যা করা হয়েছে।
গত সপ্তাহজুরে এই আলোচিত ৭ হত্যাকান্ড নিয়ে অনেক আলোচনা হয়েছে যার নাম এই হত্যাকান্ডের সাথে প্রথম থেকেই জরিত তিনি তখন থেকেই  নিখুজ হয়ে আছেন। কখনো শুনা যাচ্ছে তার লাশ ধলেশ্বরীতে ভাসছে আবার কখনো বা শুনা যাচ্ছে র্যাবের সহযোগিতায় পালিয়ে গেছে বন্ধু দেশ ভারতে। এখন যদি কোন কারনে নূর হোসেনের সন্ধান প্রসাশন দিতে না পারে তাহলে এর দায় ভার সরকাররে মন্ত্রীদেরকেই বহন করতে হবে। এদিকে আমাদের প্রসাশনের কাল পোষাক দারি র্যাব এই ঘঠনার কারেনে চরম বিতর্কের মধ্যে পরেছে এর সঠিক জবাব র্যাবের সদর দপ্তর এখনো দিতে পারেনি।
এ বিষয়ে বিএনপি আজ মাঠে নেমেছে অপরদিকে আজকের সরকারি দলে থাকা প্রধান বিরুধী দল এরশাদ এবং তার স্ত্রীর জাতীয় পার্টি মূখ খুলতে চাচ্ছেনা এই বিষয়ে। এই হত্যা কান্ড শুধু নূর হোসেনই করেছে তার সঠিক জবাব কারো কাছে নেই। কেউ বলছে নুর হোসেন করেছে আবার কেউ কেউ বলছে শামিম উসমান তার হতে এই হত্যাকান্ড ঘটেছে। আজ শামিম উসমান যিনি নারায়নগঞ্জ শহরের গডফাদার নামে পরিচিত তিনি এই হত্যা কান্ড নিয়ে অনেক কথা বলেছেন বা এখনো বলছেন তার সাথে নুর হোসেন এক সাথে চলেছেন এক সাথে মিছিল করেছেন এক সাথে উঠা বসা করেছেন। কোথায় আছে নুর হোসেন বর্তমান সংসদ শামিম যদি প্রসাশনের সাহয্য নিয়ে আইনের হাতে তুলে দিতে পারে তাহলেই হয়ত শামিমের কথা নারায়নগঞ্জের জনগন বিশ্বাস করবে।
অপরদিকে, আরেক খল নায়ক মন্ত্রী সাহেবের আদরের মেয়ের জামাই যদি সত্য ঘঠনা প্রখাশ করে তাহলেই হয়ত সত্যটা জানা সম্ভব আর যদি তাকেও আদলতের গেট থেকে সাঈদী সাহেবের মূল সাক্ষির মত অপহরন করে কলকাতায় সাপ্লায় দেয়া হয় বা কোন রাষ্টে পাঠিয়ে দেয়া হয় তাহলে হয়ত এই সত্য আর কখনই জানা সম্ভব হবেনা। এখানে শুধু একটি প্রসাশন নয় একজন মন্ত্রী সাহেবের ইজ্জতও বটে বললে চলে। আমাদের সাধারন জনগনের হয়ত জানানেই মাননীয় মন্ত্রী সাহেব কি করবেন প্রমান হবে কিনা তা আমাদের জানানেই তবে জনগন সত্যটা জানতে চায়। মন্ত্রী সাহেব সাংবাদিকদের সাথে এক সাক্ষাতে বলেছিলেন “হাতি যখন গর্তে ডুকে তখন চুহায়য় লাথি মারে”। আামাদের জানানেই তাকে কে লাথি মেরেছে বা কেনই বা তিনি গর্তে ডুকেছেন। তিনি ত কোন দুষ করেননি দুষ করেছেন তার মেয়ের স্বামী। তাহলে কেন তিনি গর্তে ডুকছেন তিনি যদি সত্যিই নির্দুষ হন তাহলে কেন গর্তে ডুকে চুহার লাথি খেতে যাবেন। জনগনের একজন প্রতিনিধি হিসেবে আপনি নির্বাচিত হয়ে জয়যুক্ত হয়েছেন জনগন আপনার কাছে এই উত্তর আসা করেনা জনগন তাদের ভোটের মান রক্ষা করতে চায় তারা খুনির উপযুক্ত শাস্তি আসা করে। জনগনের একটাই অনুরুধ আপনার এর সঠিক তদন্ত করে এর সঠিক বিচার করেন। তাদের বেচে থাকার স্বপ্ন যেন নষ্ট না হয় তারা এই দাবি করে। আপনার যারা আজ জনগনের সেবায় নিয়োজিত দেশের সেবায় নিয়োজিত দয়া করে জনগনের সেবা এবং দেশের মানুষের সেবা করতে না পারলেও খতিটুকু করবেননা। আপনার নুর হোসেনকে বের করুন সত্যিই যদি আপনারা আমাদের কল্যানে নিয়োজিত থেকে থাকেন তাহলে আমাদের কল্যানে এবং দেশের কল্যানে এই সাত খুনের সিকড় খুজে বের করে এর সঠিক বিচার করেন।
সরকারি দলের সাবেক রেল মন্ত্রী শুরঞ্জিত বাবুকে ধন্যবাদ জানাই এই কারনে আপনি র্যাবের সংস্করন চেয়েছেন। আজকের এই র্যাব বিএনপি নামিয়েছিল যখন তাদের নামায় তখন নেমেই শুরু করে মানুষদের গুম করা। তারা ভিবিন্ন সময় ভিবিন্ন পোশাকে সন্ত্রাসিদের ধরেনিয়ে কোন এক জাগায় লুকিয়ে রাখত যার খবর দু’দিন না গেলে হয়ত কেউ জানত না আজ কেন আপনারা র্যাবের ধ্বংস চাচ্ছেন। আপনাদের মুখে এই কথা মানায়না আপনারা র্যাবকে নামিয়েছিলেন কল্যানের জন্য এবং সন্ত্রাস নির্মুলের জন্য আজ কেন এই র্যাব সন্ত্রাস হয়ে গেল? বিএনপি জামায়াত আপনাদের কাছে অনুরুধ এই ৭ খুন নিয়ে রাজনীতি করবেননা। র্যাবকে এই গুম করার শিক্ষা আপনাদের সময় দেয়া হয়েছিল। যদি আন্দোলন করতে চান তাহলে মানুষের ভাল হয় তার জন্য করুন এইটাকে কোন ইস্যু বানাবেননা। আমি নারয়নগঞ্জের এক জন সন্তান হয়ে সরকারি দলের কাখে অনুরুধ করবো এই হত্যা-কান্ড টাকে চাপা দেবেননা আপনারা দেশেরে কল্যানের জন্য অনেক কিছু করেছেন এবার দেশের মানুষের জন্য কিছু করেন।     
                                  
বাংলাসংবাদ২৪/ইএফ/০০১

আরও সংবাদ