Widget by:Baiozid khan
  • Advertisement

পদ্মায় লঞ্চ ডুবে জান মালের ব্যপক ক্ষয়ক্ষতিতে শিবিরের শোক

Published:2014-08-06 11:57:01    

গত ৪ঠা আগষ্ট মাওয়া-কাওড়াকান্দী রুটে শরীয়তপুর ঘাট থেকে মাওয়ার উদ্দেশ্যে ছেড়ে আসা পিনাক-৬ নামক একটি লঞ্চ ডুবিতে জানমালের ব্যাপক ক্ষয়-ক্ষতিতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার ও সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান।

এক যৌথ শোক বার্তায় শিবির নেতৃবৃন্দ বলেন, গত ৪ঠা আগষ্ট মাওয়া-কাওড়াকান্দী রুটে শরীয়তপুর ঘাট থেকে মাওয়ার উদ্দেশ্যে ছেড়ে আসা পিনাক-৬ নামক একটি লঞ্চ ডুবিতে জানমালের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। এ পর্যন্ত ৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছে প্রায় ১২৩ জন যাত্রী। অতিরিক্ত যাত্রী বোঝাই এবং বৈরী আবহাওয়ার কারণেই লঞ্চ ডুবির এ ঘটনা ঘটেছে। কিন্তু মুখে অনেক কথা বললেও অতিরিক্ত যাত্রী হয়ে লঞ্চে উঠা প্রতিরোধ এবং বৈরী আবহাওয়ায় লঞ্চ চলাচল বন্ধ রাখার জন্য নৌ মন্ত্রী বা সরকার কেউই কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি। এ দুর্ঘটনার দায়িত্ব নৌ-পরিবহণ কর্তৃপক্ষ এবং সরকারই কিছুতেই এড়াতে পারে না।

নেতৃবৃন্দ অবিলম্বে লঞ্চটি উদ্ধারের জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণ, দুর্ঘটনার কারণ অনুসন্ধান করে দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান এবং যারা নিহত হয়েছে তাদের পরিবার-পরিজন এবং আহতদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

নেতৃবৃন্দ লঞ্চ দুর্ঘটনায় যারা নিহত হয়েছে তাদের রূহের মাগফিরাত কামনা এবং তাদের শোক-সন্তপ্ত পরিবার-পরিজন ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানান।”

ইকরাম
 

আরও সংবাদ