Widget by:Baiozid khan
  • Advertisement

আঙুলহীন হাতে কলম ধরে প্রতিবন্ধী উম্মে হাবিবা এইচএসসি‘তে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে

Published:2014-08-15 11:58:15    

বাংলাসংবাদ২৪: কলেজের শিক্ষকদের মন ভড়িয়েদিলো শারীরিক প্রতিবন্ধী মেধাবী ছাত্রী উম্মে হাবিবা। জন্ম থেকেই দুই হাতের আঙুল নেই হাবিবার। শারীরিক এই অক্ষমতা তার জন্য বাধাঁ হয়ে দাড়াঁতে পারেনি। সৃষ্টির সীমাবদ্ধতা না থাকলেও উম্মে হাবিবার হাত থেকেও যেন নেই। নিজের এই অঙ্গহীনতার বেদনা থেকেই তিনি স্বপ্ন দেখেন চিকিৎসক হওয়ার। এবারের এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে বগুড়া সরকারি আজিজুল হক কলেজ থেকে বিজ্ঞান বিভাগে গোলেন্ড জিপিএ-৫ পেয়েছেন উম্মে হাবিবা।
 
বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক বন্দরে বসবাসকারি মোঃ গোলাম মোস্তফার মেয়ে উম্মে হাবিবা। শুরুতে আঙুলহীন হাতের তালুয় কলম-পেনসিল ধরতে কষ্ট হলেও এখন অনেকটাই আয়ত্তে এসেছে তার। এর আগেও ২০১২ সালে এসএসসি‘তেও বগুড়া বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ থেকে গোলেন্ড জিপিএ-৫ পেয়েছিলেন উম্মে হাবিবা।

এ ফলাফলে খুশির বন্যা বয়ে যাচ্ছে উম্মে হাবিবার পরিবারে। উম্মে হাবিবা সাংবাদিকে জানান, শারীরিক প্রতিবন্ধী হওয়ায় মাঝে মাঝে খারাপ লাগে। হতাশা পেয়ে বসে। তবে থেমে যাইনি। বাবা-মায়ের অতি উৎসাহে এগিয়ে গেছি। এখন চিকিৎসক হয়ে সবার সেবা করতে চাই।
   
বাবা গোলাম মোস্তফা আক্ষেপ করে বলেন, মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় প্রতিবন্ধীদের কোটা নাই। সে কারনে প্রতিবন্ধী মেধাবী মেয়েটাকে নিয়ে দারুন বিপাকে পড়েছেন। তিনি প্রতিবন্ধী শিক্ষার্থীদের ভর্তির সুযোগ দিতে মাননীয় প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি কামনা করেন।

খলিলুর রহমান/আই
 

আরও সংবাদ