Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sat December 14 2019 ,

  • Techno Haat Free Domain Offer

কোরআনের আলোকে জীবন গড়তে পারলেই চূড়ান্ত ভাবে সফলতা অর্জন সম্ভব

Published:2014-08-20 14:38:19    

                             ...................শিবির সেক্রেটারী
বাংলাসংবাদ২৪: বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, এইচএসসি ও আলীম পরীক্ষায় ভালো রেজাল্টই শেষ সফলতা নয় বরং সফলতার পথে একটি ধাপ মাত্র। মেধাবীদের আরও অনেক পথ পাড়ি দিতে হবে। দুনিয়ার সফলতার সাথে সাথে আখেরাতেও আমাদের সফল হতে হবে ,তা হলেই আমরা চুড়ান্ত ভাবে সফল হব। আর কোরআনের আলোকে জীবন গড়তে পারলেই  চূড়ান্ত ভাবে সফলতা অর্জন সম্ভব  ।      
     
তিনি গতকাল এইচএসসি ও আলিম পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্তদের নিয়ে ছাত্রশিবির গাজিপুর মহানগরী আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। স্থানীয় এক মিলনায়তনে শাখা সভাপতি সালাউদ্দিন আইয়্যুবির সভাপতিত্বে ও সেক্রেটারী আবু নাঈম মোল্লার পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শাখা সাংগঠনিক সম্পাদক হাসনাইন আহমেদ, অফিস সম্পাদক জামিল মাহবুব, শিক্ষা সম্পাদক সানজিদ, প্রচার সম্পাদক মিজানুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।  

শিবির সেক্রেটারী জেনারেল বলেন, মেধাবীদের এ সাফল্য আমাদের আশান্বিত করার সাথে সাথে তা ধরে রাখার সম্ভাবনা নিয়ে শঙ্কিতও করে। কারণ অপসংস্কৃতি, সন্ত্রাস, মাদক আর অশুভ পথের হাত ছানির ফাঁদে পড়ে হাজারো সম্ভাবনা ধ্বংস হয়ে যাচ্ছে। নিজেদের অজান্তেই মেধাবীসহ ছাত্রসমাজের বিশাল অংশ নিজেদের ধ্বংসের পথে ঠেলে দিচ্ছে। ফলে অভিভাবক, শিক্ষক, জাতি তাদের ভবিষ্যত নিয়ে শঙ্কার মধ্যে থাকে। আমরাও সেই শঙ্কা থেকে মুক্ত নই। যদিও এর থেকে মুক্তি পেতে বিভিন্ন ভাবে চেষ্টা করা হচ্ছে। কিন্তু এসব প্রচেষ্ট খুব একটা কাজে লাগেনি।

তিনি বলেন, সব কিছুর আগে দুনিয়া ও আখিরাতের সফলতার জন্য লক্ষ্য উদ্দ্যেশ্যে ঠিক করতে হবে। আর এই চ’ড়ান্ত সফলতার জন্য একটিই মাত্র পথই খোলা আছে। তা হল আল কুরআনের আলোকে নিজেদের সার্বিক জীবন পরিচালনা করা। ছাত্রশিবিরও মনে করে মেধাবীদের সফলতার ধারা অব্যাহত রাখতে কুরআনের আলোকে পথ চলার বিকল্প নেই। তাই ছাত্রশিবির একটি স্বতন্ত্র শিক্ষা প্রতিষ্ঠানের মত ছাত্রসমাজকে কুরআনের আলোকে গড়ে তোলার চেষ্টা করে যাচ্ছে। আমরা আশা করি আজকের মেধাবীরা ছাত্রশিবিরের প্রচেষ্টায় সহযোগির ভূমিকা পালন করবে ইনশাআল্লাহ।  
 
 
জে/আই
 

আরও সংবাদ