Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sat October 23 2021 ,

  • Techno Haat Free Domain Offer

নীতিমালা করে মানুষের মুখ বন্ধ করা যাবে না- শিবির সভাপতি

Published:2014-08-25 11:50:09    

বাংলাসংবাদ২৪: বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, আওয়ামী সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়, মানুষের বাক স্বাধীনতা কেড়ে নিতে চায়। কিন্তু তাদের জানা উচিৎ নীতিমালা করে মানুষের মুখ বন্ধ করা যাবে না। অপশাসন, অনিয়মের বিরুদ্ধে সচেতন জনগণ জোরালো প্রতিবাদ করেই যাবে।

তিনি গতকাল ছাত্রশিবিরের সদস্যপ্রার্থী সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। গতকাল সকাল ১০টায় রাজধানীর এক মিলনায়তনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক নাবিদ আনোয়ারের পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক ইয়াছিন আরাফাত,অর্থ সম্পাদক রফিকুল ইসলাম, ছাত্র আন্দোলন সম্পাদক শেখ এনামুল কবির,প্রকাশনা সম্পাদক সাজ্জাদ হোসাঈন,প্রচার সম্পাদক মনির আহমেদ , পাঠাগার সম্পাদক মোস্তাক আহমেদ সহ নেতৃবৃন্দ।

শিবির সভাপতি বলেন, একটি দেশের উন্নয়নের জন্য অবাধ তথ্য প্রবাহ একটি জরুরী বিষয়। বিশ্ব যখন গণতান্ত্রয়নের পথ ধরে তথ্যকে মানুষের আরো কাছে নিয়ে যাচ্ছে, তখন আওয়ামী সরকার সম্প্রচার নীতিমালা করে তথ্য প্রবাহের গতিকে বাধাগ্রস্থ করছে। অবাক হতে হয় যখন দেখি এই সরকার নিজেদের ডিজিটাল দাবি করে! তথ্য পাওয়া জনগণের অধিকার। বিটিভি মার্কা ‘উন্নয়নে দেশ ভেসে যাচ্ছে’ এ ধরণের মিথ্যা তথ্যই শুধু গণমাধ্যমের দ্বারা প্রকাশিত হবে, সরকার সেই ব্যবস্থাই নিশ্চিত করতে চাইছে।

তিনি বলেন, সরকার যাই করুক না কেন, গুম, খুনের ঘটনা চেপে যেতে পারবে না। মানুষ জানে এই সরকার গণহত্যাকারী। রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে এই সরকার। দেশকে ধ্বংস করে হলেও ক্ষমতায় টিকে থাকার বাকশালী চিন্তা সরকারের জন্যই বুমেরাং হবে। বাংলাদেশের মানুষ মায়ের ভাষায় কথা বলার অধিকার নিশ্চিত করতে জীবন দিয়েছে, অপশাসকের বিরুদ্ধে সংগ্রাম করে দেশকে স্বাধীন করেছে, এই দেশে আওয়ামীলীগের বাকশালী শাসন কোনভাবেই বরদাশত করা হবে না।

তিনি সমবেত সদস্যপ্রার্থীদের উদ্দেশ্যে বলেন, সরকারের অন্যায় আচরণের বিরুদ্ধে আপনাদের আরো কৌশলী ও তৎপর হতে হবে। সরকার মানুষের কণ্ঠরোধ করতে চায়, আপনাদেরকে আরো উদ্যোগী হয়ে নির্যাতন-নিপিড়নের তথ্য ও সরকারের সীমাহীন অপকর্মের চিত্র নানা মাধ্যমে জনগণের সামনে তুলে ধরতে হবে। আমরা বিশ্বাস করি, ছাত্রজনতার আন্দোলনের মাধ্যমেই এই সরকারের পতন ঘটবে। আপনাদেরকে ছাত্রসমাজকে সাথে নিয়েই রাজপথে অবস্থান করতে হবে। নিশ্চিত করতে হবে এদেশের রাজপথ জনগণের, জালিম সরকারের সন্ত্রাসী বাহিনীর নয়।

শিবির সভাপতি ধারাবাহিকভাবে আন্দোলন পরিচালনার পাশাপাশি সংগঠনের কাজ যথাযথভাবে আঞ্জাম দিতে সমবেত সদস্যপ্রার্থীদের প্রতি আহ্বান জানান।

 
মনির/আই
 

আরও সংবাদ