Widget by:Baiozid khan
  • Advertisement

সম্প্রচার নীতিমালা বাতিল ও সাংবাদিক নির্যাতন-হয়রানীর প্রতিবাদে মানববন্ধন

Published:2014-08-25 12:03:01    

বাংলাসংবাদ২৪: সম্প্রচার নীতিমালা বাতিল ও সাংবাদিক নির্যাতন-হয়রানীর প্রতিবাদে মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মৌলভীবাজার শহরের চৌমোহনা চত্বরে মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের আহবায়ক শ. ই. সরকার জবলুর সভাপতিত্বে ও সদস্য সচিব মশাহিদ আহমদেও পরিচালনায় অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তারা বলেন- সরকার ঘোষিত এ সম্প্রচার নীতিমালা অনুযায়ী কোন সরকারী কর্মকর্তা-কর্মচারীর ও সরকারী প্রতিষ্ঠানের কোন অনিয়ম-দূর্ণীতির তথ্য সম্বলিত সংবাদ পরিবেশন/প্রকাশ করা যাবেনা।

এই একটি মাত্র নীতি থেকেই এটা ষ্পষ্ট যে, এ নীতিমালা সাংবাদিকদের লেখনি ও জণগণের মতপ্রকাশের স্বাধীনতাকে শৃঙ্খলিত করার নীতিমালা। এ নীতিমালা অনুযায়ী কোন সরকারী কর্মকর্ত-কর্মচারীর ও সরকারী প্রতিষ্ঠানের কোন অনিয়ম-দূর্ণীতির তথ্য সম্বলিত সংবাদ পরিবেশন/প্রকাশ করলে তা দন্ডনীয় অপরাধ হিসাবে গণ্য হবে।

পুলিশের বিরুদ্ধে একটি সংবাদ প্রকাশের সাথে সাথেই দৈনিক ইনকিলাব পত্রিকার বার্তা সম্পাদক রবিউল্লাহ রবি গ্রেফতার ও রিমান্ড হবার মাধ্যমে ইতিমধ্যে তা প্রমানীতও হয়েছে। সিলেটের পুলিশ ও কয়েকটি সরকারী প্রতিষ্ঠানের অনিয়ম-দূর্ণীতির প্রতিবেদন পরিবেশন/প্রকাশের কারণে দৈনিক মানবজমিন পত্রিকার সিলেটের বিশেষ প্রতিনিধি চৌধুরী মুমতাজ আহমদকে সাজানো নারী নির্যাতন মামলায় গ্রেফতারের মাধ্যমে নির্যাতন-হয়রানী করাও সাংবাদিক নির্যাতন-হয়রানীর বাস্তব প্রমান।

এভাবে সারা দেশে চলমান সাংবাদিক নির্যাতন-হয়রানীতে গভীর উদ্বেগ প্রকাশ করে বক্তারা অবিলম্বে এ সম্প্রচার নীতিমালা বাতিল ও সাংবাদিক নির্যাতন-হয়রানী বন্ধের দাবী জানান।

প্রায় দেড় ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এ মানববন্ধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন- আনহার আহমদ সমশাদ, জেলা প্রতিনিধি, ইন্ডিপেন্ডেন্ট টিভি, এম এ হাকিম রাজ, প্রধান সম্পাদক, বিডি নিউজ একাত্তর ডটনেট, আব্দুল ওয়াদুদ, জেলা প্রতিনিধি; বিডি রিপোর্ট টুয়েন্টি ফোর ডটকম; আব্দুল কাইয়ুম, জেলা প্রতিনিধি, সময় নিউজ টুয়েন্টি ফোর ডটকম; আহমদ ফারুক, জেলা প্রতিনিধি, আপডেট টুয়েন্টি ফোর ডটনেট; হোসাইন আহমদ, জেলা প্রতিনিধি, নতুন খবর টুয়েন্টি ফোর ডটকম; সাইফুল ইসলাম, বাংলা ট্রিবিউন ডটকম; দূর্ণীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম মৌলভীবাজার জেলা শাখার সাংগঠনিক সম্পাদক চিনু রঞ্জন তালুকদার ও মোঃ মতিউর রহমান, জেলা প্রতিনিধি, দৈনিক সন্ধ্যাবাণী। উক্ত মানববন্ধনে বিভিন্ন ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।

আ: হকিম রাজ/ইকরাম
 

আরও সংবাদ