Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue September 25 2018 ,

শাবিতে ছাত্রলীগের সংঘর্ষে নিহত ১, বন্ধ ঘোষণা

Published:2014-11-20 18:47:35    

শাবিপ্রবি প্রতিনিধিঃ আধিপত্য বিস্তার ও হল দখলকে কেন্দ্র করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গুলি বিনিময়ের ঘটনায় এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। আজ বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা শুরু হয়। জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন জানিয়েছেন ঘটনা নিয়ন্ত্রণের চেষ্টা চলছে। এর আগে ছাত্রলীগের একটি পক্ষ শাহপরাণ হল ও দ্বিতীয় ছাত্র হলে ভাঙচুর চালায়। শাহপরান হলে অন্তত ৪০টি কক্ষে ভাঙচুর করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান- সকাল সাড়ে ১০টার দিকে সুমন ও নাঈম গ্রুপের ছাত্রলীগ কর্মীরা বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলে ব্যাপক ভাঙচুর করে। একই সময়ে তাদের পক্ষের লোকজন দ্বিতীয় ছাত্র হলেও ভাঙচুর চালায়। এসময় তারা কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এক পর্যায়ে হলের বাইরে দুই পক্ষের কর্মীদের মধ্যে গুলি বিনিময় হয়। এ ঘটনার পর হলে ও একাডেমিক ভবনে আতঙ্কিত সাধারণ শিক্ষার্থীরা আটকা পড়ে আছেন।


প্রত্যক্ষদর্শীরা জানান, দুই পক্ষের গুলিবিনিময়ের সময় সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র সমুন গুলিবিদ্ধ হন। সেখান থেকে হাসপাতালে নেয়া হয়। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকরা জানান, সুমনকে হাসপাতালে আনা হলে অপারেশন থিয়েটারে নেয়ার পথেই তার মৃত্যু হয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন ভাঙচুর ও সংঘর্ষের সময় ঘটনাস্থলের কাছেই পুলিশ থাকলেও তারা কোন ব্যবস্থা নেয়নি।


এদিকে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে এক শিক্ষার্থী নিহতের ঘটনায়  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে আজ বিকাল চারটার মধ্যে ছাত্রদের এবং শুক্রবার সকাল ৯টার মধ্যে ছাত্রীদের হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। আজ দুপুরে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বাংলাসংবাদ/এসইই

আরও সংবাদ