Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue December 18 2018 ,

  • Advertisement

ঢাকা-চট্টগ্রামে লাইনে ৭ ঘন্টা পর রেল যোগাযোগ শুরু

Published:2015-01-10 14:58:11    

রাতের অন্ধকারে  কুমিল্লার নাঙ্গলকোটে রেল লাইন কেটে ফেলে দূর্বৃত্তরা। এতে চট্টগ্রামগামী মহানগর গোধুলীর ইঞ্জিনসহ বগি লাইনচ্যুত চট্টগ্রাম ঢাকা সিলেট রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। মেরামত ও উদ্ধার কাজ শেষে ৭ ঘন্টার পর বেলা ১২টার দিকে পুনরায় রেল চলাচল শুরু হয়। রেল চলাচলের বিষয়টি লাকসাম রেলওয়ের উর্ধতন উপ-সহকারী প্রকৌশলী লিয়অকত আলী মজুমদার নিশ্চিত করেন।

 

প্রত্যক্ষদর্শীরা জানায়, ভোর ৫টার দিকে ট্রেনটি নাঙ্গলকোটের বেতাগাও এলাকায় আসলে এ দূর্ঘটনার শিকার হয়। তবে এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। দূর্বৃত্তরা নাশকতার উদ্দেশ্যে ১ ফুট রেল লাইন কেটে ফেলে। মহানগর গোধূলী ট্রেনের ইঞ্জিনটি লাইনচ্যুত হয় এবং ইঞ্জিনের ধাক্কায় রেল লাইনের আরো কিছু অংশ বেকে গেলে ট্রেনটির ১টি বগির ১টি চাকা লাইন থেকে সরে যায়।

 

এদিকে চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেস লাকসাম স্টেশনে, চট্টগ্রামগামী চিটাগং মেইল কুমিল্লা স্টেশনে ও চট্টগ্রামগামী পাহাড়িকা এক্সপ্রেস রসুলপুর স্টেশনে আটকা পড়েছে।

 

ফেনী স্টেশন ও লাকসাম ষ্টেশন থেকে ছেড়ে আসা রিলিফ ট্রেনটি উদ্ধার ঘটনাস্থলে পৌছে ও রেললাইন মেরামত ও উদ্ধার কাজ শেষে ৭ ঘন্টার পর বেলা ১২টার দিকে পুনরায় রেল চলাচল শুরু হয়। রেল চলাচলের বিষয়টি লাকসাম রেলওয়ের উর্ধতন উপ-সহকারী প্রকৌশলী লিয়অকত আলী মজুমদার নিশ্চিত করেন।
 

আরও সংবাদ