Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue August 21 2018 ,

‘হরতাল-অবরোধে পরিবহন খাত অচল হয়ে পড়েছে’

Published:2015-01-10 20:50:25    

হরতাল-অবরোধের মতো নেতিবাচক কর্মসূচি থেকে বিরত রাখতে আইনের আশ্রয় নেয়ার কথা জানিয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ। রাজনৈতিক দলগুলোর মধ্যে ফলপ্রসূ আলোচনার মাধ্যমে চলমান রাজনৈতিক সংকট উত্তরণের একটি সমঝোতা ও সমাধানের পথ বের হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি। তবে ব্যবসায়ীদের পক্ষ থেকে সমঝোতার কোন উদ্যোগ নেয়া হবে না জানিয়েছেন তিনি।
শনিবার মতিঝিলে ফেডারেশন ভবনে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। কাজী আকরাম উদ্দিন বলেন, হরতাল, অবরোধের কারণে তিনটি খাত ক্ষতিগ্রস্ত হয়েছে। এগুলো হলো পরিবহন, উৎপাদন ও পর্যটন। অবরোধ, হরতালের কারণে পরিবহন খাত অচল হয়ে গেছে। দুই লাখের বেশি বাস, ট্রাক, কাভার্ড ভ্যান অচল হয়ে আছে। ২০ লাখের বেশি পরিবহন শ্রমিক কর্মহীন হয়ে পড়েছে। এই খাতে দৈনিক ২০০ কোটি টাকার ক্ষতি হচ্ছে।
তিনি বলেন, পর্যটন খাতও ক্ষতিগ্রস্ত হচ্ছে। কক্সবাজারে ২০০ থেকে ৩০০ হোটেলে মন্দা ভাব দেখা দিয়েছে। হোটেলে কোনো লোকজন নেই। অবরোধ ও হরতালের কারণে দৈনিক দেড় থেকে দুই হাজার কোটি টাকার ক্ষতি হয়ে থাকে আর ক্ষতির সিংহভাগই ব্যবসায়ীদের। সংবাদ সম্মেলনে সংগঠনের সহসভাপতি মোনওয়ারা হাকিম আলী ও হেলাল উদ্দিন অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন।

আরও সংবাদ