Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sat October 19 2019 ,

  • Techno Haat Free Domain Offer

গোলাপের অর্থ বার্ন ইউনিটে

Published:2015-02-22 20:36:42    

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি: দেশজুড়ে বিভিন্ন হাসপাতালের বার্ন ইউনিটে অসংখ্য মানুষ নাশকতাসহ বিভিন্ন কারণে আগুনে পুড়ে ভর্তি হচ্ছে। আগুনে শুধু তাদের শরীরই পুড়ে যায় না; সাথে সাথে পুড়ে যায় তাদের পরিবারের সাজানো স্বপ্নও ! বিশেষ করে অসচ্ছল পরিবারের জন্য অগ্নিদগ্ধদের যাবতীয় খরচ বহন এবং পুনর্বাসন কষ্টকর হয়ে পড়ে। তাদের কষ্টের কিছুটা হরেও লাগব করার প্রত্যয় নিয়ে এগিয়ে এসেচে“স্বপ্ন” নামক একটি সংগঠন।

গত ১৪ ফেব্রুয়ারী, বিশ্ব ভালোবাসা দিবসে ঢাকার ১৮ টি বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজের ১২০ জনের একটি স্বপ্নবাজ তরুনদের একটি স্বেচ্ছাসেবক দল টি এস সি, বাংলা একাডেমী, রমনা বটমূল, জিয়া উদ্যান, ধানমন্ডিসহ বিভিন্ন জায়গায় লাভ ফর বার্নট ম্লোগানে গোলাপ ফুল বিক্রি করে অগ্নিদগ্ধদের জন্য অর্থ সংগ্রহ করেন। এছাড়া রাজশাহী অঞ্চলে ৩০ জনের স্বপ্নবাজ স্বেচ্ছাসেবকের একটি দল রাজশাহী বিশ্ববিদ্যালয় ও পদ্মা গার্ডেনে গোলাপ ফুল বিক্রি করে অর্থ সংগ্রহ করেন। স্বপ্নবাজদের অক্লান্ত পরিশ্রমে সব মিলিয়ে এ পর্যন্ত ১,০৫,৭৩৬ টাকা সংগ্রহ করা সম্ভব হয়েছে।

সংগ্রীহিত টাকা থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হসপিটালের বার্ন অ্যান্ড প্লাাস্টিক সার্জারি ইউনিটের ৮ জন গরীব অগ্নিদগ্ধদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে সর্বমোট ৮০ হাজার টাকা প্রদান করা হয়েছে।এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মেডিক্যাল কলেজের অধ্যাপক এবং সোসাইটি অব সার্জনস অব বাংলাদেশের মহাসচিব মোস্তাক হোসেন এবং ঢাকা মেডিক্যাল কলেজের সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক এ.বি.এম জামাল।

বাংলাসংবাদ/জাকির হোসেন পিংকুকবির হোসেন।

আরও সংবাদ