Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Mon September 24 2018 ,

ভোলায় কারেন্ট জাল ও রেণু পোনা জব্দ, ৭ জেলের জরিমান।

Published:2015-03-02 19:57:33    
ভোলা প্রতিনিধী: ভোলার তজুমদ্দিনের মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে প্রায় এক লাখ মিটার কারেন্ট জাল ও ২০ ড্রাম বাগদা রেণু পোনা জব্দ করা হয়েছে। রোববার গভীর রাত পর্যন্ত কোস্টগার্ডের সদস্যরা অভিযানে চালিয়ে নদী ও যাত্রীবাহী লঞ্চ থেকে এসব জব্দ করে। 
 
 
ইলিশের অভয়াশ্রম রক্ষায় তজুমদ্দিনে কোস্টগার্ডের একটি দল মেঘনা নদীতে অভিযান চালায়। মেঘনার শশীঘাট, বাসন ভাঙ্গার চর, চর লাদেন, সোনার চর, রামপ্রসাদ, মহেষখালী, বাগেরখাল, হাকিমুদ্দিন ও মির্জাকালুসহ তৎসংলগ্ন মেঘনায় অভিযান চালিয়ে এ সব কারেন্ট জাল জব্দ করে। পরে তা মৎস্য কর্মকর্তাদের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়।
 
 অন্যদিকে, কোস্টগার্ডের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে মেঘনার হাকিমুদ্দিন এলাকায় হাতিয়া-ঢাকা রুটে চলচলকারী এমভি ফারহান-৪ লঞ্চে অভিযান চালায়। এ সময় লঞ্চ থেকে ২০ ড্রাম (এক লাখ পিস) বাগদা রেণু পোনা জব্দ করে। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।
 
 এ দিকে সরকারী নিশেধাজ্ঞা অমান্য করে ভোলার চরফ্যাশন উপজেলার মেঘনা-তেুতলিয়া নদীতে ইলিশ শিকার করায় ৭ জেলের জেল-জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।  ওই সময় ৭টি মাছ ধরার ট্রলার জব্দ করা হয়। সোমবার দুপুর আড়াইটার দিকে চরফ্যাশন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোকলেসুর রহমান এ জেল জরিমানা করেন।
 
বাংলাসংবাদ২৪/আরিফুল ইসলাম রিয়াজ/কবির হোসেন।

আরও সংবাদ