Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sat September 22 2018 ,

হত্যা মামলার আসামী পুলিশ হেফাজতে থেকেও ফোনালাপের অভিযোগ

Published:2015-03-07 19:47:04    
জেলা প্রতিনিধি: মৌলভীবাজারে আলোচিত হত্যা মামলার প্রধান আসামী আব্দুল মালিক পুলিশের হেফাজতে থেকেও ফোনালাপের মাধ্যমে দিক নির্দেশনা দিচ্ছেন এবং কর্তৃপক্ষের সাথে মিথ্যাচার করে অসুস্থতার অজুহাতে বঙ্গবন্দু মেডিকেল কলেজ হাসপাতালের বেডে আরাম আয়েশে রয়েছেন বলে মামলার বাদী অভিযোগ করেন। 
 
এজাহার সুত্রে জানা যায- নিহত আনোয়ার বক্স এর পিতার দায়েরী ফেজদারী মোশন মামলা (নং-১৪৩/১৪) তার আইনজীবির মাধ্যমে প্রদক্ষেপ নেওয়ার জন্য কোর্টে আসেন গত ২০১৪ সালের ১৩ নভেম্বর। ঐদিন সদ্ধায় মৌলভীবাজার কোর্ট  প্রাঙ্গনস্থ সাকুরা মার্কেটের সামন থেকে একদল দুর্বত্তরা জনসম্মুখে প্রকাশ্য তাকে তুলে নিয়ে যায়। 
 
এ ঘটনায় তার ভাই মামলার বাদী দুলাল বক্য্র ভিকটিমকে উদ্ধার এবং সমুহ বিষয়াদির বিবরন জানিয়ে ও আব্দুল মালিককে প্রধান অভিযুক্ত করে গত ১৪/১১/২০১৪ইং  মৌলভীবাজার মডেল থানায় মামলা দায়ের করতে গেলে ভারপ্রাপ্ত কর্মকর্তা অভিযোগ আমলে না নেয়ায় গত ১৬/১১/২০১৪ইং মৌলভীবাজার পুলিশ সুপার বরাবর অভিযোগ করেন। 
 
অভিযোগের প্রেক্ষিতে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ)  মোঃ খায়রুল আলম  মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত পৃর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ প্রদান করেন। তাতেও ভারপ্রাপ্ত কর্মকর্তা ভিকটিমকে উদ্ধার কিৎবা আইনানুগ ব্যবস্থা গ্রহন না করায় গত ১৯/১১/১৪ইং সিলেট ডিআইজি বরাবর অভিযোগ করলে মৌলভীবাজার পুলিশ সুপারকে কিডনাপকৃত ব্যক্তিকে উদ্ধার করে প্রযোজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নিদের্শ প্রদান করেন। 
 
ঘটনার ১০দিন পর অর্থাৎ গত ২২/১১/২০১৪ইং বর্ষিজোড়া ইকোপার্ক সংলগ্ন একটি গর্ত থেকে অর্ধগলিত অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় তার ভাই মোঃ দুলাল বক্য্র বাদী হয়ে মৌলভীবাজার মড়েল থানায় মৃত ফুলরী মিয়ার পুত্র শিল্পপতি আব্দুল মালিক (৫৫) কে প্রধান  আসামী করে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৭/৮ জনকে আসামী করে মামলা (নং- ১৯, তারিখঃ ২২/১১/২০১৪ইং ) দায়ের করেন। 
 
মামলা দায়েরের পর থেকেই শিল্পপতি আব্দুল মালিক পলাতক ছিলেন। গত ১৮ ফেব্রুয়ারী ঢাকা মেট্রোপলিটন পুলিশ গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগ (দক্ষিন) রমনা জোনাল টিম এস আই মোঃ শফিকুল ইসলাম গোপন সংবাদেও ভিত্তিতে ও মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিকুইজেশন মূলে শিল্পপতি আব্দুল মালিককে আটক করে বিজ্ঞ মৃখ্য মহানগর হাকিম আদালত ঢাকা ফৌঃ কাঃ বিঃ ৫৪ ধারায় আদালতে প্রেরন করে তার জামিনের ঘোর বিরোধীতা করে জেল হাজতে আটক রাখার আবেদন জানান। আটকের পর শিল্পপতি আব্দুল মালিক কর্তপক্ষকে মিথ্যা তথ্য দিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন এবং হাসপাতাল থেকেই ফোনালাপ সহ যাবতীয় কার্যক্রম চালিয়ে আসছেন বলে মামলার বাদী অভিযোগ করেন। 
 
গত ৫ মার্চ শিল্পপতি আব্দুল মালিক এর আইনজীবি মাধ্যম মৌলভীবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্টেট ১নং আমলী আদালতে তার চিকিৎসাধীন অবস্থান আদালতের নজরে আনা হলে তাকে আগামী ১৬ মার্চ আদালতে হাজির করার জন্য জেল সুপার মৌলভীবাজার এর মাধ্যমে সিনিয়র জেল সুপার কেন্দ্রিয় কারাগার ঢাকাকে নির্দেশ প্রদান করেন।
 
বাংলাসংবাদ২৪/এমদাদুল হক/জেএইচ

আরও সংবাদ