Widget by:Baiozid khan
  • Advertisement

ফারাবীর বাড়িতে ডিবি, ল্যাপটপ-সিপিইউ জব্দ

Published:2015-03-08 16:39:05    
ব্লগার ও লেখক অভিজিৎ হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেফতার শফিউর রহমান ফারাবীর সিলেট শহরের বাসভবনে অভিযান চালিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। 
 
রোববার দুপুর সাড়ে বারোটার দিকে নগরীর মুন্সীপাড়াস্থ ষোল/ডি নং হোল্ডিংয়ের মুজিবুর রহমানের বাড়ির তৃতীয় তলায় ফারাবীর ভাড়া ফ্ল্যাটে অভিযান চালায় ঢাকা থেকে যাওয়া ডিবির তিন সদস্যের একটি দল। তাদের সহায়তা করে সিলেট কোতোয়ালি থানা পুলিশ।
 
মুন্সীপাড়ার ওই বাড়িতে ফারাবী তার মা ও বোনকে নিয়ে বসবাস করতেন। তবে অভিযানের সময় ওই ফ্ল্যাটে কেউ ছিলো না। ফ্ল্যাট থেকে পুলিশ একটি ল্যাপটপ, একটি ডেস্কটপের সিপিইউ এবং বেশ কিছু কাগজপত্র জব্দ করে বলে জানা যায়। 
 
প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে অজ্ঞাত দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে নিহত হন অভিজিৎ রায়। গুরুতরভাবে আহত হন তার স্ত্রী বন্যা।
 
পরবর্তীতে আনসার বাংলা সেভেন নামের এক টুইটার একাউন্ট থেকে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে বলা হয়, অভিজিৎকে ইসলাম বিরোধী কর্মকাণ্ডের জন্য হত্যা করা হয়েছে। 
 
অপরদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিজিৎকে হত্যার  হুমকি দেয়ায় প্রধান সন্দেহভাজন হিসেবে নাম উঠে আসে ফারাবীর। গত ২ মার্চ ফারাবীকে রাজধানীর যাত্রাবাড়ী থেকে আটক করে র্যাব।
 
বর্তমানে মামলাটির তদন্ত করছে ডিবি পুলিশ। অভিজিৎ মার্কিন দ্বৈত নাগরিক হওয়ায় তদন্তে সহায়তা করছে দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই।
 
উল্লেখ্য, ডিএমপি কমিশনার মনিরুল ইসলাম বলেছেন, যুক্তরাষ্ট্রেও এ হত্যাকান্ডের বিচার করবে এফবিআই।
 
 
বাংলাসংবাদ২৪/জেএইচ

আরও সংবাদ