Widget by:Baiozid khan
  • Advertisement

চট্টগ্রামে বিএনপির প্রার্থী মেয়র মনজুর

Published:2015-03-23 13:25:52    
চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী হচ্ছেন বর্তমান মেয়র এম মনজুর আলম। বিএনপির হাই কমান্ড থেকে এরই মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত দেওয়া হয়েছে। 
 
বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান ও নগর বিএনপির সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরী মেয়র পদে প্রার্থী হতে অনাগ্রহ দেখানোর পর কেন্দ্রীয় হাইকমান্ড মনজুর আলমকে প্রার্থী করার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন।
 
দায়িত্বশীল সূত্র জানায়, বিএনপির গুলশান কার্যালয় থেকে গত রোববার  আবদুল্লাহ আল নোমান ও আমীর খসরুর সঙ্গে এ প্রসঙ্গে আলোচনা করা হয় এবং দলীয় চেয়ারপারসনের মনোভাবের কথা  জানানো হয়। বিএনপির এ দু’শীর্ষ নেতা চেয়ারপারসনের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। 
 
সূত্র জানায়, রোববার দলের চেয়ারপারসনের নির্দেশে প্রেস সচিব মারুফ কামাল খান চট্টগ্রামে মেয়র নির্বাচনের প্রার্থী নির্ধারণ নিয়ে আবদুল্লাহ আল নোমান ও আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে কথা বলেন। 
 
বর্তমান পরিবেশ পরিস্থিতি ও সার্বিক দিক বিবেচনা করে দলের চেয়ারপারসন বর্তমান মেয়র এম মনজুর আলমকে প্রার্থী দিতে আগ্রহী।এতে এ দু’শীর্ষ নেতা বলেছেন, নেত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত। 
 
দলীয় সূত্রে জানায়, রোববার রাতে নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে সাক্ষাত করেছেন মনজুর আলম। এসময় নির্বাচন নিয়ে উভয়ের মধ্যে কথা হয়েছে। 
 
এদিকে মেয়র পদে প্রার্থী হিসেবে বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমান, আমির খসরু মাহমুদ চৌধুরী, মীর মোহাম্মদ নাছিরউদ্দিন, নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা: শাহাদাত হোসেন ও সাবেক উপদেষ্টা ড.হোসেন জিল্লুর রহমানকে নিয়ে আলোচনা হলেও একমাত্র ডা: শাহদাত হোসেন ছাড়া উল্লেখিত সবাই নির্বাচনে প্রার্থী হতে রাজি হননি।
 
সবশেষে স্বচ্চ ও বিনয়ী রাজনীতিক নেতা হিসেবে পরিচিত ঘুরেফিরে  বর্তমান মেয়র এম মনজুর আলমের নামই আসে। প্রার্থীর বিষয়টি চুড়ান্ত হলেও বিএনপি সিটি নির্বাচনে আসবে কিনা বা ঢাকা ও চট্টগ্রামে প্রার্থী কে হবেন তা এখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি। 
 
গত ১৮ মার্চ তিন সিটিতে ২৮ এপ্রিল নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ।এরপর দৃশ্যপট পাল্টে যায়। নির্বাচনে যাওয়ার বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নেন আন্দোলনরত বিএনপি। 
 
 
২০১০ সালে সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে মেয়র পদে প্রার্থী হন এম মনজুর আলম। নির্বাচনে প্রায় ৯৫ হাজারেরও বেশি ভোটে মহিউদ্দিনকে হারান মনজুর। 

আরও সংবাদ