Widget by:Baiozid khan

ঢাকা Wed November 21 2018 ,

  • Advertisement

বগুড়ার শিবগঞ্জে ডাকাতির কবল থেকে কোচ রক্ষা, নিহত এক, ডাকাত আটক

Published:2015-03-23 18:51:58    
 
বগুড়া সংবাদদাতা: বগুড়ার শিবগঞ্জে রহবল এলাকায় পুলিশের চেষ্টায় ডাকাতির কবল থেকে রক্ষা পেলেও যাত্রীবাহি কোচ। তবে নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পাশে উল্টে গিয়ে এক যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় ২ ডাকাত সরদারকে আটক করেছে পুলিশ। 
 
পুলিশ ও কোচযাত্রীরা জানায়, গত রবিবার রাত ১টার সময় ঢাকাগামী নৈশকোচ নিজাম এন্টারপ্রাইজ ঢাকামেট্রো-ব-১৪৭৫৭৯ রংপুর যাবার পথে যাত্রীবেশে ডাকাতদল মোকামতলা বাজার এলাকা অতিক্রম করে। এ সময় ডাকাত দল গাড়ীর চালকের নিকট থেকে অস্ত্রের মুখে জিম্মি করে কোচটি তাদের নিয়ন্ত্রনে নেয়। গাড়ীর সুপারভাইজার পলাশ মিয়া জানান, ঢাকা টঙ্গি আব্দুল্লাপ্রর থেকে ১৩ জন যাত্রী মোকামতলা ও রহবল নামার কথা বলে গাড়ীতে উঠে। এক পর্যায়ে রাত সাড়ে ১২ টায় ৩ জন যাত্রী মোকামতলা নেমে যায়। বাকী ১০ জন  অস্ত্রের মূখে গাড়ীর নিয়ন্ত্রন নিয়ে যাত্রীদেরকে জিম্মি করে।
 
এ সময় গাড়ীর ভিতর থেকে ডাকাত বলে কয়েকজন যাত্রী চিৎকার দিলে মহাসড়কে টহলরত পুলিশ বিষয়টি বুঝতে পেরে গাড়ীটিকে পুলিশ ভ্যান নিয়ে ধাওয়া করে কোচটিকে পাশ কাটিয়ে সামনে গিয়ে থামানোর চেষ্টা করলে ডাকাতরা তাদের নিয়ন্ত্রনে থাকা কোচ দিয়ে পুলিশ ভ্যানটিকে পিছন থেকে ধাক্কা দেয়। এতে পুলিশ ভ্যানের একটি অংশ মুচরে গিয়ে পাশে ধানের জমিতে পরে এবং অল্পের জন্য গাড়ীতে থাকা পুলিশ সদস্যরা প্রাণে বেঁচে যায়।
 
ডাকাতির কবলে পড়া নৈশকোচটি নিয়ন্ত্রন হারিয়ে সড়কের পাশে উল্টে গেলে কোচযাত্রী খাইরুজ্জামান ঘটনাস্থলেই নিহত হয়।  নিহত যুবক নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গারাগ্রামের জমসের উদ্দিনের ছেলে বলে জানাগেছে। গাড়ীতে থাকা অপর যাত্রীদের কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। দুর্ঘটনা কবলিত কোচটি গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার হেফজাতে রয়েছে।
 
এ ব্যাপারে মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এস.আই আব্দুর রাজ্জাক বলেন, এ ঘটনায় আহত আটককৃত সন্দেহজনক ২ ডাকাতের মধ্যে একজন মাসুম সরকার (৩০) ও অপর জনের পরিচয় পাওয়া যায়নি। তারা বর্তমানে বগুড়া শজিমেক হাসপাতালে পুলিশি প্রহরায় চিকিৎসাধীন রয়েছে। এ ব্যাপারে গাড়ীর ড্রাইভার শাহ্ আলম বাদী হয়ে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন।
 
 
বাংলাসংবাদ24/খলিলুর রহমান আকন্দ/কবির হোসেন।
 

আরও সংবাদ