Widget by:Baiozid khan
  • Advertisement

কুড়িগ্রামে জমি দখলে নিতে কৃষকের বাড়িতে হামলা: আহত-৬

Published:2015-04-11 15:38:32    
কুড়িগ্রাম প্রতিনিধিঃশুক্রবার সকালে কুড়িগ্রামের চিলমারী উপজেলার রমনা ইউনিয়নের পাত্রখাতা ব্যাপারী পাড়া এলাকায়  জমি দখল করা নিয়ে এক কৃষকের বাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে ওই কৃষকসহ তার পরিবারের ৬ জন আহত হয়েছে।
 
জানাগেছে, উপজেলার মাচাবান্দা এলাকার অবসরপ্রাপ্ত সেনাসদস্য মোঃ সাইদুর রহমান (৫৫) পাত্রখাতা মৌজার ১৭১ দাগে ১৭৩ খতিয়ানের ২ একর জমির মধ্যে ১ একর ৬৯ শতাংশ জমি ক্রয় করেন। ওই দাগ ও খতিয়ানের ২ একরের মধ্যে পাত্রখাতা এলাকার শাহ আলম (৪০) নামে এক কৃষক পৈতৃক সুত্রে ৩১ শতাংশ জমি ভোগ দখল করে আসছিল।
 
প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্থ কৃষকের পরিবার জানায়, সেনাসদস্য সাইদুর রহমানের ক্রয়সুত্রে ১ একর ৬৯ শতাংশ জমির পাশে পাত্রখাতা ব্যাপারী পাড়া এলাকার শাহ আলমের ৩১ শতাংশ জমিটি থাকায় তিনি কিছুদিন ধরে দখল নিতে পায়তারা চালিয়ে আসছিল। এরই জের ধরে গতকাল সকালে সাইদুর রহমানের নির্দেশে সজাগ মিয়া (২৫), সেকেন্দার আলী (৫০), হিমু খাতুন (২২)সহ কয়েকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ওই কৃষকের জমির পাটক্ষেত নষ্ট করে বাড়িতে হামলা ও ভাংচুরের তান্ডব চালায়। তান্ডবে ওই কৃষকের দুটি শোবার ঘর তছনছ করা হয়। এ সময় বাধা দিতে এলে শাহ আলমের বোন শাহিদা বেগম (৩৫) কে বিবস্ত্র করে উল্লাস করে হামলাকারীরা। পরে তাকে বাঁচাতে এগিয়ে এলে লায়লা বেগম (৩৫), নুরজামাল (৬০), সুরজান বেওয়া (৫৫) সহ ওই কৃষক গুরুতর আহত হয়। পরে তাদের উদ্ধার করে চিলমারী স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়।
 
এ ব্যাপারে চিলমারী মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
 
 
বাংলাসংবাদ২৪/এমআই/হাবিব

আরও সংবাদ