Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Fri July 19 2019 ,

  • Techno Haat Free Domain Offer

নতুন জঙ্গি সংগঠন ‘হামজা ব্রিগেড’

Published:2015-04-13 19:31:07    
চট্টগ্রামে বিপুল অস্ত্রসহ চার জঙ্গিকে আটকের পর শহীদ হামজা ব্রিগেড নামে নতুন এক জঙ্গি সংগঠনের সন্ধান পেয়েছে র‌্যাব। 
 
রোববার গভীর রাত থেকে সোমবার সকাল পর্যন্ত ধারাবাহিক অভিযান চালিয়ে চট্টগ্রাম র‌্যাব-৭-এর বিশেষ দল নগরীর কোতোয়ালি, পাঁচলাইশ এবং আকবর শাহ থানায় পৃথক অভিযান চালিয়ে চার জঙ্গিকে আটক করে। এর আগে ভোর পর্যন্ত অভিযানে তিন জঙ্গিকে আটকের সত্যতা নিশ্চিত করেছিল র‌্যাব।
 
র‌্যাব-৭-এর অধিনায়ক লে. কর্নেল মিফতা উদ্দিন আহমদ সোমবার দুপুরে সংস্থার সদর দফতরে এক সংবাদ সম্মেলনে জানান, গত ২৪ ঘণ্টার অভিযানে নগরীর তিনটি পৃথক এলাকা থেকে চার জঙ্গিকে আটক করা হয়েছে। এরা হলো মাসুদ রানা, কামাল উদ্দিন, আশরাফ আলী এবং অস্ত্র ব্যবসায়ী মোজাহের। 
 
আটক জঙ্গিদের কাছ থেকে পাঁচটি একে-২২ রাইফেল, পাঁচটি বিদেশি পিস্তল, ১০টি ম্যাগজিন ও বিপুল পরিমাণ গুলি উদ্ধার করা হয়েছে। এই জঙ্গিরা নিজেদের শহীদ হামজা ব্রিগেড নামে একটি জঙ্গি সংগঠনের সদস্য বলে দাবি করেছে।
 
লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে কোতোয়ালি থানার মিডটাউন আবাসিক এলাকার একটি বাসায় অভিযান পরিচালনা করা হয়। ওই সময় এই বাসা থেকে মোজাহের নামে একজনকে আটক করা হয়। সে বাঁশখালী জঙ্গি আস্তানায় অস্ত্র সরবরাহ করে থাকে।
 
পরে মোজাহেরের স্বীকারোক্তি অনুযায়ী নগরীর পাঁচলাইশ কসমোপলিটন আবাসিক এলাকা এবং আকবর শাহ থানা এলাকায় পৃথক দুটি বাসায় অভিযান পরিচালনা করে সেখান থেকে পাঁচটি একে-২২ রাইফেল, পাঁচটি বিদেশি পিস্তল, ১০টি ম্যাগাজিন ও বিপুল পরিমাণ গুলি উদ্ধার করা হয়। এই দুটি বাসা থেকে আটক করা হয় আরো তিন জঙ্গি সদস্যকে। তাদের জিজ্ঞাসাবাদ করে অন্যান্য জঙ্গি সদস্য ও অস্ত্র উদ্ধারের চেষ্টা করছে র‌্যাব।
 
প্রসঙ্গত, গত ২১ ফেব্রুয়ারি রাতে বাঁশখালীর সাধনপুর এলাকার লটমনি পাহাড়ে গভীর জঙ্গলে অভিযান চালিয়ে জঙ্গি প্রশিক্ষণ কেন্দ্রের সন্ধান পায় র‌্যাব। সেখান থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও সামরিক প্রশিক্ষণ সরঞ্জামসহ বেশ কয়েকজন জঙ্গি সদস্যকে আটক করে র‌্যাব। এর পর থেকে এই জঙ্গি আস্তানায় অস্ত্র সরবরাহকারী জঙ্গিদের গ্রেফতারে চেষ্টা চালিয়ে আসছিল। সর্বশেষ সোমবার ভোররাতে সফল হয়েছে র‌্যাব-৭।
 
বাংলাসংবাদ২৪/এমআর

আরও সংবাদ