Widget by:Baiozid khan
  • Advertisement

হত্যার হুমকি ও পরিবারের উপর সন্ত্রসি হামলার কারণে নিখোঁজ সাংবাদিক রাকিবুল

Published:2015-04-18 11:14:11    
বাংলাসংবাদ২৪, ইসরাফিল ফরাজী:  হত্যার হুমকি, পরিবারের উপর সন্ত্রসি হামলা, ভাঙ্চুর সহ নানা কারনে অনলাইন পত্রিকা বাংলাসংবাদ২৪.কম এর সাংবাদিক মো. রাকিবুল ইসলাম গত ১৪.০৪.২০১৫ তারিখ থেকে নিখোঁজ রয়েছেন।জানা যায়, শাহবাগে যোদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে আন্দোলন করার কারণে ফোনে হত্যার হুমকি এবং ০২.০৩.১৩ তারিখে তার উপর হামলা চালায় অজ্ঞাত কিছু সন্ত্রাসি। এর পর ০৫.০২.২০১৫ সালে সংবাদ লিখার কারণে রাষ্টদ্রোহী মামলা করা হয়, শুধু তাই নয় স্থানীয় আ'লীগ নেতারা তার বিরুদ্ধে মিথ্যা হত্যা মামলা করে। এর পর থেকেই নিখোঁজ রয়েছেন তিনি। 
 
সংবাদ প্রকাশ করাণে স্থানীয় সন্ত্রাসিরা বেশ কয়েক বার তাকে বাড়িতে না পেয়ে তার মা বাবা এবং ছোট ভাইয়ের উপর হামলা চালানো হয়। এসময় সাংবাদিক মো. রাকিবুল ইসলাম স্থানীয় প্রশাসন কে জানালে কোন প্রকার সহযোগিতা না পেয়ে আজ কয়েক দিন জাবৎ নিখোঁজ রয়েছেন। 
 
এদিকে পরিবারের কাছে তার সম্পর্কে জানতে চাওয়া হলে তার বাবা সাংবাদিকদের জানান, সন্ত্রসিরা আমার ছেলের উপর কয়েকবার হামলা চালিয়েছে শুধু তাই নয় বেশ কয়েক দিন যাবৎ ফোনে হত্যার হুমকি দিচ্ছে কিছু অপরিচিত নাম্বার থেকে। তাই নিজের জীবন বাঁচাতে আত্মগোপনে রয়েছে মো. রাকিবুল ইসলাম। 
 
উল্লেখ্য, সংবাদপত্রে কাজ করার সময় খুব সাহসিকতার সাথে কাজ করেছেন মো. রাকিবুল ইসলাম। তার এই আত্মগোপনে অনেকটাই হতাশা প্রকাশ করছে বিভিন্ন পত্রিকার সাংবাদিকরা, সাংবাদিকরা দাবি করেছেন, দিন দিন সাংবাদিকদের উপর হামলা বেড়েই চলছে প্রশাসনের নিকট সহযোগিতা চাইলেও তারা উপর মহলের রাজনৈতিক নেতাদের কারণে কোন প্রকার সহযোগিতা করছেনা। সরকার এবং প্রশাসনের নিকট আমাদের অনুরুধ সময় না নিয়ে যত দ্রুত সম্ভব তাদের গ্রেফতার করুণ অনথ্যায় সাংবাদিকরা একে একে দেশ ছাড়তে শুরু করবে এবং নিজের জীবন বাঁচাতে মো. রাকিবুল ইসলামের মতো আরো সাংবাদিকরা আত্মগোপনে চলে যেতে বাধ্য হবে। 
 
বাংলাসংবাদ২৪/ইএফ/টিএম

 

আরও সংবাদ