Widget by:Baiozid khan
  • Advertisement

এসিড নিক্ষেপ মামলায় একজনের ফাঁসি, যাবজ্জীবন ২

Published:2015-04-23 03:39:43    

 বাংলা সংবাদ ২৪.কম:     হামিদুর রহমান:

স্কুলছাত্রীকে এসিড নিক্ষেপ মামলায় রংপুরে একজনকে ফাঁসি, দু’জনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত।বুধবার দুপুরে রংপুর জেলা ও দায়রা জজ মঞ্জুরুল বাসিত এ রায় দেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় একই রায়ে দু’জন বেকসুর খালাস দেওয়া হয়েছে।মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, প্রেম নিবেদনে ব্যর্থ হয়ে ২০১২ সালের ১৩ আগস্ট রাতে রংপুর নগরীর বাবুখা এলাকার মৃত মহুবুল ইসলামের মেয়ে এবং রংপুর সমাজকল্যাণ স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণীর ছাত্রী মাহামুদা আক্তার মনিকে এসিড নিক্ষেপ করে বখাটেরা।

 

এতে তার দুই চোখ, মুখসহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। পরে তার দুই চোখ অন্ধ হয়ে যায়।এ ঘটনায় তার ভাই সোহেল মিয়া বাদী হয়ে পরদিন ১৪ আগস্ট আরিফুল, আলাল, দুলাল, আরেফিনকে আসামি করে রংপুর কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। পরে মামলার বাদী চার্জশিটে রাসেল ওরফে সাদ্দামকেও আসামি করেন।এ ঘটনায় সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত আজ আরিফুলকে ফাঁসি ও একলাখ টাকা জরিমানা, আলাল ও দুলালকে যাবজ্জীবন কারাদ- ও একলাখ টাকা করে জরিমানা ধার্য করে রায় দেন।

 

আরেফিন ও রাসেল ওরফে সাদ্দামকে বেকসুর খালাস দেন।রায় ঘোষণার পর মনির মা সুলেখা পারভীন বলেন, আসামি খালাস পাওয়ায় আমি উচ্চ আদালতে আপিল করব। তবে আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল মালেক রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন

বাং /এইচ

আরও সংবাদ