Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue July 14 2020 ,

  • Techno Haat Free Domain Offer

জাতীয় পার্টি সরকারের দোসর হিসাবে চিহ্নিত

Published:2015-05-03 15:36:36    

জাতীয় পার্টির কঠোর সমালোচনা করেছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ছোট ভাই ও প্রেসিডিয়াম সদস্য গোলাম মুহম্মদ কাদের। শুক্রবার দুপুরে ফেসবুকের এক স্টাটাসে তিনি বলেন, জাতীয় পার্টি বর্তমানে সরকারের অংশ (বিকল্প নয়)। আর সরকারের দোসর হিসাবে চিহ্নিত।
সম্পূর্ণ ফেসবুক স্ট্যাটাসটি তুলে ধরা হল-
যে কোন রাজনৈতিক দলের শক্তি ও সৌন্দর্য হল জনসমর্থন। বর্তমানে জাতীয়পার্টির জনসমর্থন প্রায় তলানির কোটায়।
কারণ হিসেবে বলা যায় এ মুহুর্তে জাতীয়পার্টির কোন নিজস্ব রাজনীতি নেই। জাতীয়পার্টিকে বিরোধী দল বলা হচ্ছে। তবে বিরোধী দলের রাজনীতিতো নয়ই সরকারী দলের বাইরে আলাদা কোন রাজনৈতিক সত্তা বা বৈশিষ্ট্য জাতীয় পার্টির আছে বলে মনে হয় না।
বিরোধী দল সরকারের বিকল্প শক্তি বা বিকল্প সরকার, যে কোন সরকারী অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠস্বর। বর্তমানে জাতীয়পার্টি সরকারের অংশ (বিকল্প নয়)। আর সরকারের সকল অপকর্মের দোসর হিসেবে চিহ্নিত।

তবে, সুখের বিষয়, হাতে গোনা কয়েকজন বাদে বাকী জাতীয়পার্টির নেতাকর্মীরা এ সকল কর্মকান্ডের জন্য দায়ী নয়। দুঃখের বিষয় এ গুটি কয়েক ব্যক্তির কর্মকান্ডের দায়ভার গোটা জাতীয়পার্টিকে বহন করতে হচ্ছে ও হবে। জাতীয় রাজনীতিতে প্রকৃত অপকর্মকারীরা হয়ত উদ্ধার পেয়ে যেতে পারে তবে তাদের দোসর হিসেবে জাতীয়পার্টিকে ভবিষ্যতে এ জন্য চড়া মাসুল দিতে হতে পারে। বাংলাদেশের সাম্প্রতিক ইতিহাস সে শিক্ষাই দেয়। জনগনের আস্থা অর্জনে প্রয়োজন রাহুমুক্ত জাতীয়পার্টি।
রাজনীতি জনকল্যাণের নীতি। সঠিক রাজনীতির পথ কুসুমাস্তীর্ন নয় বরং প্রায়শঃ বিপদসঙ্কুল। সহজ পথে রাজনীতির যে সাফল্য অর্জিত হয় তা অধিকাংশ সময় সম্মানজনক হয় না। সে পথে বিচরন কাপুরুষতা। ফলে ন্যায় ও জনকল্যানের রাজনীতি, কষ্টকর হলেও সে পথেই আছে মর্যাদা, সে পথের সাফল্য সম্মানজনক। সে পথ অনুসরনই জাতীয়পার্টির জন্য কল্যাণকর।

আরও সংবাদ