Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Thu October 21 2021 ,

  • Techno Haat Free Domain Offer

সালাহউদ্দিনকে অবিলম্বে পরিবারের কাছে ফেরৎ দিন : খালেদা জিয়া

Published:2015-05-10 23:53:54    

বিএনপির নিখোঁজ যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে অবিলম্বে মুক্তি দিয়ে পরিবারের কাছে ফেরৎ দেয়ার আহ্বান জানিয়েছেন দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। সেইসাথে দেশের নাগরিকের নিরাপত্তা ও ন্যায় বিচার প্রতিষ্ঠা এবং আইনের শাসন নিশ্চিত করতে সরকারের প্রতি দাবি জানান তিনি।

নিখোঁজের দুই মাস পরও সালাহউদ্দিন আহমেদকে ফেরৎ না দেয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে আজ সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন এ কথা বলেন।

তিনি বলেন, আমি গভীর উদ্বেগের সঙ্গে উল্লেখ করছি যে, বিএনপির অন্যতম শীর্ষস্থানীয় নেতা সালাহউদ্দিন আহমেদকে রাজধানীর উত্তরা এলাকার একটি বাসা থেকে আইন প্রয়োগকারী সংস্থার লোকেরা ধরে নিয়ে যাবার পর দুই মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত তার কোনো হদিস পাওয়া যাচ্ছে না।

শেখ হাসিনার লাগাতার দুই আমলে বিএনপির অন্যতম সাংগঠনিক সম্পাদক, সাবেক ছাত্রনেতা ইলিয়াস আলী, ঢাকা সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর চৌধুরী আলম, সাবেক এমপি ও লাকসাম বিএনপি নেতা সাইফুল ইসলাম হিরু ও হুমায়ুন কবির পারভেজ এবং ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন ও সিলেটের ছাত্রনেতা ইফতেখার আহমদ দিদারসহ বিরোধীদলের বহু নেতাকর্মীকে বলপূর্বক গায়েব করে ফেলা হয়েছে। আইনপ্রয়োগকারী সংস্থার লোকজন তাদেরকে আটক করার পর থেকে দীর্ঘদিনও তাদের আর কোনো সন্ধান পাওয়া যায়নি। জানা যায়নি তাদের ভাগ্যে কি ঘটেছে?

খালেদা জিয়া বলেন, গুম করে ফেলা এসব নেতাকর্মী ও নাগরিকদের স্বজনেরা তাদের প্রিয়জনের ফিরে আসার প্রত্যাশায় উৎকণ্ঠার প্রহর যাপন করছেন। তারা জানেন না তাদের নিখোঁজ স্বজনেরা আটক অবস্থায় বিনাবিচারে হত্যার শিকার হয়েছেন কি-না। খুনের শিকার হয়ে থাকলে সেই খুনের বিচার দুরে থাকুক, লাশটি পর্যন্ত তারা পাননি। জানতে পারেননি মৃত্যুর তারিখটিও। সুযোগ পাননি প্রিয়জনের লাশ দাফন, কবর জিয়ারত কিংবা মৃত্যু দিবসে দোয়া খায়ের ও মাগফিরাত কামনা করার।

বিএনপি চেয়ারপারসন বলেন, এই পটভূমিতে সালাহউদ্দিনের জন্য তার পরিবারের এবং আমাদের সবার উৎকণ্ঠা দিন দিন আরো গভীর হচ্ছে। আমরা বারবার তাকে ফিরিয়ে দেয়ার দাবি করে আসছি। তার স্ত্রী হাসিনা আহমেদ প্রধানমন্ত্রীর কাছে বারবার আবেদন করছেন তার স্বামীকে ফিরিয়ে দেয়ার জন্য। কিন্তু প্রধানমন্ত্রী সালাহউদ্দিনকে নিয়ে নিষ্ঠুর কটাক্ষ করলেও তাকে ফিরিয়ে দেয়ার কোনো উদ্যোগ নেননি।

তিনি বলেন, সালাহউদ্দিনের বিষয়ে তার স্ত্রী থানায় মামলা করতে গেলেও মামলা নেয়া হয়নি। যদিও পুলিশ নিজে থেকে একটা জিডি করেছে, কিন্তু উচ্চ আদালতের নির্দেশনা সত্ত্বেও তার সন্ধান আজো দেয়া হয়নি। সালাহউদ্দিন বিএনপির মতো একটি বৃহত্তম রাজনৈতিক দলের অন্যতম যুগ্ম-মহাসচিব ও সাবেক প্রতিমন্ত্রী। তার মতো একজন গুরুত্বপূর্ণ নাগরিককে দীর্ঘদিন গায়েব করে রেখে যদি সরকার ও রাষ্ট্রীয় প্রশাসন নির্বিকার থাকতে পারে তাহলে সাধারণ নাগরিকদের নিরাপত্তা কোথায়? দেশে আইন ও প্রাতিষ্ঠানিকতা কি বিলুপ্ত হয়ে গিয়েছে? কাউকে কি কখনো কোনো কিছুর দায় নিতে বা জবাবদিহি করতে হবে না?

খালেদা জিয়া বলেন, আমি আবারো দাবি জানাচ্ছি সালাহউদ্দিনকে অবিলম্বে মুক্তি দিয়ে তার পরিবারের কাছে ফেরত দেয়া হোক। দাবি করছি, সব নাগরিকের বেঁচে থাকার অধিকার, নিরাপত্তা ও ন্যায়বিচার পাবার সুযোগ নিশ্চিত করা হোক। দাবি জানাচ্ছি, সর্বস্তরে স্বেচ্ছাচারিতার বদলে আইনের শাসন ও প্রাতিষ্ঠানিক রীতি-নীতি পুনঃপ্রতিষ্ঠিত করা হোক। দাবি করছি, আইনের প্রয়োগ, তদন্ত ও বিচারিক ক্ষেত্রে নৈরাজ্যের অবসান ঘটিয়ে শঙ্খলা ও নিয়ম-নীতি ফিরিয়ে আনা হোক।
 

আরও সংবাদ