Widget by:Baiozid khan
  • Advertisement

সিলেটে গণজাগরণ মঞ্চের সংগঠক ও ব্লগার বিজয়কে কুপিয়ে হত্যা

Published:2015-05-12 23:29:32    

সিলেট নগরীতে গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক ও ব্লগার অনন্ত বিজয় দাস রিপনকে (৩২) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ নিয়ে চলতি বছরেই দুই জন ব্লগার ও একজন অনলাইন এক্টিভিস্ট খুন হলেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. রহমতউল্লাহ জানান, সকাল সাড়ে আটটার দিকে সিলেট নগরীর সুবিদ বাজার এলাকার ১৩/১২, নুরানী বনকলা পাড়া এলাকায় বাসা থেকে অফিসে যাওয়ার উদ্দেশে বের হওয়ার সাথে সাথে চারজন মুখোশধারী অনন্ত বিজয়কে কোপায়। গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা দেন।

নিহত অনন্ত বিজয় দাশ সুবিদবাজার নূরানী আবাসিক এলাকার ১৩/১২ বাসার রবীন্দ্র কুমার দাশের ছেলে ও সুনামগঞ্জের জাউয়া পূবালী ব্যাংক শাখার কর্মকর্তা।

গণজাগরণ মঞ্চ সিলেটের মুখপাত্র দেবাশীষ দেবু বলেন, অনন্ত বিজয় দাস সিলেটে গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক। তিনি মুক্তমনা ব্লগে লেখালেখি করতেন। এর আগেও তাকে উগ্রবাদীরা হত্যার হুমকি দিয়েছিল।  

জানা গেছে, মুক্তমনা ব্লগের একজন নিয়মিত লেখক ছাড়াও বিজ্ঞান ও বিজ্ঞানমনস্কতার ছোট কাগজ যুক্তি'র সম্পাদক ছিলেন বিজয়। তার লেখা কয়েকটি বই হল- পার্থিব, ডারউইন : একুশ শতকে প্রাসঙ্গিকতা এবং ভাবনা, (সম্পাদিত), সোভিয়েত ইউনিয়নে বিজ্ঞান ও বিপ্লব: লিসেঙ্কো অধ্যায়। 

নাস্তিক ব্লগার অভিজিৎ রায়ের ঘনিষ্ঠ ছিলেন বিজয় দাশ। অভিজিতের একটি বইয়ের ভূমিকাও লিখেছিলেন তিনি। একুশে গ্রন্থমেলা থেকে ফেরার পথে গত ২৬ শে ফেব্রুয়ারি খুন হন মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায়।

এর কয়েক দিন বাদেই হাতিরঝিলে কুপিয়ে হত্যা করা হয় অনলাইন এক্টিভিস্ট ওয়াশিকুর রহমান বাবুকে।

আরও সংবাদ