Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sat July 21 2018 ,

ফেঁসে যাচ্ছেন লতিফ সিদ্দিকী

Published:2015-06-03 08:51:18    
ক্ষমতার অপব্যবহারের অভিযোগের দালিলিক প্রমাণ পাওয়ায় মহাজোট সরকারের সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে চলেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের উচ্চ পর্যায়ের একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। জানা গেছে, কমিশনের সিদ্ধান্তের পর তাঁর বিরুদ্ধে আনুষ্ঠানিক মামলা দায়ের করা হবে। তঁ​াকে জিজ্ঞাসাবাদ করার কথা ভাবছে দুদক।
আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করছেন দুদকের উপপরিচালক মির্জা জাহিদুল আলম। অনুসন্ধানের বিষয়ে জানতে চাইলে তিনি বিস্তারিত জানাতে রাজি হননি। তবে সংস্থার উচ্চ পর্যায়ের একাধিক সূত্র জানায়, অনুসন্ধানে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে সরকারের বিপুল পরিমাণ ক্ষতির দালিলিক প্রমাণ পাওয়া গেছে। ফলে দুদকের মামলায় ফেঁসে যেতে পারেন আওয়ামী লীগের সাবেক এ প্রভাবশালী নেতা। দুদকের সূত্রটি জানায়, অভিযোগের বিষয়ে শিগগিরই কারাবিধি মেনে লতিফ সিদ্দিকীর বক্তব্য নেওয়া হতে পারে।
লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে অনুসন্ধানের বিষয়ে জানতে চাইলে দুদকের কমিশনার মো. সাহাবুদ্দিন গতকাল সোমবার বলেন, ‘যতটুকু জানি, তাঁর সম্পর্কে একটি অনুসন্ধান প্রতিবেদন দুদকের দৈনন্দিন সভায় উপস্থাপনের অপেক্ষায় রয়েছে। কমিশনের সভায় এ বিষয়ে আলোচনা করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’
গত বছরের ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কে এক অনুষ্ঠানে পবিত্র হজ ও তাবলিগ জামাত এবং প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে নিয়ে বিরূপ মন্তব্য করায় মন্ত্রিসভা ও দল থেকে অপসারিত হন লতিফ সিদ্দিকী। ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে তাঁর বিরুদ্ধে ঢাকা ও দেশের ১৮টি জেলায় অন্তত ২২টি মামলা রয়েছে। দেশে ফিরে আসার গত বছরের ২৫ নভেম্বর আদালতে আত্মসমর্পণ করলে লতিফ সিদ্দিকীকে কারাগারে পাঠানো হয়। কারাগারে অসুস্থ হয়ে পড়ায় এখন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। গত মঙ্গলবার সাত মামলায় হাইকোর্ট থেকে ছয় মাসের অন্তর্বর্তী জামিন পেয়েছেন তিনি।

আরও সংবাদ