Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sat October 23 2021 ,

  • Techno Haat Free Domain Offer

মোদি ঢাকায় : বিমানবন্দরে লাল গালিচা সংবর্ধনা

Published:2015-06-06 13:40:12    
ঢাকা পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার সকাল সোয়া ১০টার দিকে তাকে বহনকারী ভারতের বিমান বাহিনীর বিশেষ উড়োজাহাজটি (ক৫০১২) হজরত শাহজালাল বিমান বন্দরে নামে। পরে সকাল সাড়ে ১০ টার দিকে বিমান বন্দরে তাকে লাল গালিচা সংবর্ধনা ও গার্ড অফ অনার দেয়া হয়। 
মোদিকে ঢাকায় স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরে দুই প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনীর সালাম গ্রহণ করেন। বাংলাদেশ সফরে মোদির সঙ্গে রয়েছেন ৮১ সদস্যের একটি দল। যাদের মধ্যে ২৪ জন অফিসিয়াল ডেলিগেট। 
ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে রয়েছে তার নিরাপত্তা উপদেষ্টা অজিত দুবাল ও পররাষ্ট্র সচিব সুব্রামিনিয়াম জয়শঙ্কর। শাহজালাল বিমান বন্দর থেকে মোটর শোভাযাত্রাসহ সাভারে যাবেন ভারতের প্রধানমন্ত্রী। সেখানে ফুল দিয়ে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন তিনি। 
স্মৃতিসৌধ থেকে ঢাকায় ফিরে ধানমন্ডিতে বঙ্গবন্ধু জাদুঘরে গিয়ে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানাবেন মোদি। তারপর তিনি যাবেন সোনারগাঁও হোটেলে, এই সফরে সেখানেই থাকবেন তিনি। সফরের সবচেয়ে গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে যোগ দিতে বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে যাবেন ভারতের প্রধানমন্ত্রী। সেখানে শীর্ষ বৈঠকে বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হবে।

আরও সংবাদ