Widget by:Baiozid khan
  • Advertisement

মেডেকেল ভর্তির প্রশ্নপত্র ফাঁস

Published:2015-09-18 15:35:35    

এনএনববিডি: ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মেডিকেল কলেজের এমবিবিএস ও বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ পাওয়া গেছে। রাজশাহী সরকারী কলেজের এক ছাত্র পরিক্ষার হলে যাবার আগে সকাল ৭টায় তার হোয়াটসঅ্যাপ আইডিতে প্রশ্নের ২০টি এমসিকিউ উত্তর সংবলিত জেইপিজে কপি পায়। কিছুক্ষন পরে তাকে ফোন করে বলা হয় যদি সে ৫০ হাজার টাকা প্রদান করে তাহলে তাকে পুরো প্রশ্নের উত্তর দেয়া হবে। তাতে সে আস্থা রাখতে পারেনি। ফলে সেদিকে ছাত্র কান না দিয়ে পরিক্ষায় অংশগ্রহন করেন তিনি। হল থেকে বের হয়ে ঐ ছাত্র বলেন, আমাকে যে উত্তরপত্র দেয়া হয়েছিল তা হুবহু প্রশ্নের সাথে মিল রয়েছে।
এদিকে শুক্রবার মেডিকেলে ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সহকারী পরিচালক ওমর সিরাজসহ ৩ জনকে আটক করেছে র‌্যাব। শুক্রবার রাজধানীর আগারগাঁও এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। সিরাজের নাম জানা গেলেও অন্য দুইজনের নাম জানা যায়নি।
২০১৫-১৬ শিক্ষাবর্ষের মেডিকেল কলেজের এমবিবিএস ও বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। আজ শুক্রবার সকাল ১০টায় শুরু হওয়া এ পরীক্ষা চলে বেলা ১১টা পর্যন্ত। এবার দেশব্যাপী ২৩টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
১০০ নম্বরের (পদার্থবিজ্ঞান ২০, রসায়ন ২৫, জীববিজ্ঞান ৩০, ইংরেজি ১৫ ও সাধারণ জ্ঞান ১০ নম্বর) নৈর্ব্যক্তিক প্রশ্নের এ পরীক্ষায় অংশগ্রহণের জন্য এবার ৮৪ হাজার ৭৮৪ শিক্ষার্থী আবেদন করেছিলেন। এবারও লিখিত পরীক্ষায় পাস নম্বর নির্ধারণ করা হয়েছে ৪০।
এনএনবিডি/এস
 

আরও সংবাদ