Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Sat October 23 2021 ,

  • Techno Haat Free Domain Offer

ফখরুলের জামিন প্রশ্নে আদেশ ২২ নভেম্বর

Published:2015-11-16 14:39:37    

ঢাকা: নাশকতার তিন মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিনের ওপর রুলের আদেশে আগামী ২২ নভেম্বর দিন ধার্য করেছে আদালত।

সোমবার বিচারপতি মো. রেজা-উল হক ও বিচারপতি খসরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেয়।

রাষ্ট্রপক্ষের আবেদনে নতুন এ দিন নির্ধারণ করা হয়। গত ১১ নভেম্বর শুনানি শেষে আদেশের দিন নির্ধারণ করেছিল হাইকোর্টের একই বেঞ্চ।

মির্জা ফখরুলের পক্ষে আদালতে শুনানি করেন- ব্যারিস্টার রফিক-উল হক, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও অ্যাডভোকেট জয়নাল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন- অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির।

গত ২ নভেম্বর মির্জা ফখরুলকে আত্মসমর্পণ করার নির্দেশ দেয় সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। পরদিন মির্জা ফখরুল বিচারিক আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

এর আগে গত ২১ জুন ওই তিন মামলায় ফখরুলকে জামিন দেয় হাইকোর্ট। পরে হাইকোর্টের জামিন আপিল বিভাগ বহাল রাখে। সে সময় মুক্তি পেয়ে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যান বিএনপর এই নেতা।

এরপর চিকিৎসা শেষে দেশে ফিরে আবেদন জানিয়ে আত্মসমর্পণের মেয়াদ দুই দফা বাড়িয়ে নেন মির্জা ফখরুল।

নাশকতার কাজে উস্কানি, প্ররোচণা ও পরিকল্পনা অনুযায়ী পল্টন এবং মতিঝিল এলাকায় হরতালের মধ্যে গাড়ি ভাঙচুরের ঘটনায় গত ৪ ও ৬ জানুয়ারি এসব মামলা দায়ের করে ওই দুই থানার পুলিশ।

অ.মুজািহদ

আরও সংবাদ