Widget by:Baiozid khan

ঢাকা Tue November 20 2018 ,

  • Advertisement

৯ ডিসেম্বর আখেরি চাহার সোম্বা

Published:2015-11-18 16:08:46    
বাংলাদেশের আকাশে আজ ১৪৩৭ হিজরি সনের পবিত্র সফর মাসের চাঁদ দেখা যায়নি। ফলে আগামীকাল শুক্রবার মুহাররম মাস ৩০ দিন পূর্ণ হবে এবং আগামী শনিবার থেকে পবিত্র সফর মাস গণনা শুরু হবে। এর ফলে আগামী ২৬ সফর ১৪৩৭ হিজরি, ২৫ অগ্রহায়ণ ১৪২২ বঙ্গাব্দ, ৯ ডিসেম্বর ২০১৫ খ্রিস্টাব্দ বুধবার সারাদেশে আখেরি চাহার সোম্বা পালিত হবে।
আজ সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জনাম মোঃ আমজাদ আলী। সভায় প্রধান তথ্য অফিসার তছির আহাম্মদ, ওয়াক্ফ প্রশাসক ফয়েজ আহমেদ ভূঁইয়া, মন্ত্রী পরিষদ বিভাগের যুগ্মসচিব মোঃ সাইদুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের সচিব মোঃ অহিদুল ইসলাম, তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোহাম্মদ নূরুল ইসলাম, বাংলাদেশ টেলিভিশনের পরিচালক (বার্তা) নাসির আহমেদ, ঢাকা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ প্রফেসর সিরাজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পরিচালক মোঃ শাহ আলম, স্পারসোর সিএসও মোঃ শাহ আলম, ঢাকা জেলার এডিসি মোঃ জসিম উদ্দিন ও চকবাজার শাহী জামে মসজিদের খতীব মাওলানা শেখ নাঈম রেজওয়ান প্রমুখ উপস্থিত ছিলেন। 
সভায় ১৪৩৭ হিজরি সনের পবিত্র সফর মাসের চাঁদ দেখা সম্পর্কে সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন-এর প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহ, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান হতে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে চাঁদ না দেখা যাওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়।

আরও সংবাদ