Widget by:Baiozid khan
  • Advertisement

সাংবাদিক আলতাফকে শেষ শ্রদ্ধা, দাফন হবে পটুয়াখালীতে

Published:2016-01-24 16:24:26    
ঢাকা রিপোর্টার্স ইউনিটি এবং প্রেসক্লাবে সাবেক সহকর্মী, রাজনৈতিক নেতা ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষের শেষ শ্রদ্ধায় সিক্ত হলেন সাংবাদিক ইউনিয়ন নেতা আলতাফ মাহমুদ।  
প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী জানান, রোববার দুপুরেই আলতাফ মাহমুদের মরদেহ পটুয়াখালীর গলাচিপায় তার গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হবে। সেখানে আরেক দফা জানাজার পর তাকে দাফন করা হবে বাবার কবরের পাশে। 
 
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে মারা যান বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি আলতাফ মাহমুদ। তার বয়স হয়েছিল ৬২ বছর।       
 
দৈনিক ডেস্টিনির নির্বাহী সম্পাদক আলতাফ সাংবাদিকতায় আসেন গত শতকের সত্তরের দশকে। তিনি দীর্ঘদিন সাপ্তাহিক খবরের প্রধান প্রতিবেদক ছিলেন।
 
বিভিন্ন রাজনৈতিক দল, বিশেষ করে আওয়ামী লীগের বড় বড় সমাবেশের সংবাদ সংগ্রহ করেছেন তিনি। বিভিন্ন টেলিভিশনের টকশোতেও তাকে দেখা গেছে রাজনৈতিক বিশ্লেষক হিসেবে।
 
অবিভক্ত ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক ছিলেন আলতাফ মাহমুদ। ঢাকা সাংবাদিক ইউনিয়নে (ডিইউজে) পাঁচবার সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি।
 
বেলা ১১টার দিকে তার কফিন ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নিয়ে আসা হলে সাবেক সহকর্মীরা সেখানে এই সাংবাদিকের প্রতি শেষ শ্রদ্ধা জানান।  
 
ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জানাজার পর আলতাফ মাহমুদের মরদেহ নেওয়া হয় জাতীয় প্রেসক্লাবে। সেখানে শ্রদ্ধা নিবেদনের পর আরেক দফা জানাজা হয়। 
 
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, রেলমন্ত্রী মুজিবুল হক, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী, এটিএন বাংলার এডিটর ইন চিফ ও সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুলসহ সাংবাদিক নেতারা জানাজায় অংশ নেন।

আরও সংবাদ