Widget by:Baiozid khan

বইমেলায় সাড়া ফেলেছে মানিকের ` খবরের ফেরিওয়ালা`

Published:2016-02-08 15:27:26    
এবারের বই মেলায় প্রকাশ হয়েছে সংবাদ, সঙ্গীত ও সাহিত্যকর্মী অামিরুল মোমেনীন মানিকের নতুন বই `খবরের ফেরিওয়ালা`। টেলিভিশন সাংবাদিকতার অভিজ্ঞতাকে সামনে রেখে গল্পের ঢংয়ে এখানে রিপোর্টিং ও নিউজ প্রেজেন্টেশনের কলা-কৌশল তুলে ধরা হয়েছে। বইটি প্রকাশ করেছে সেভেন্টিওয়ান টেলিমিডিয়া। পাওয়া যাচ্ছে বাংলা একাডেমি চত্বরে জাতীয় গ্রন্থকেন্দ্রের ২১, ২২ ও ২৩ নম্বর স্টলে।
 
সাফল্যকে স্পর্শ করার জন্য সুনির্দিষ্ট নির্দেশনা দেয়া হয়েছে বইটিতে। এ কারণে যারা টেলিভিশনের সেলুলয়েড পর্দায় কাজ করতে চান তাদের জন্য `খবরের ফেরিওয়ালা` প্রেরণার বাতিঘর হিসেবে কাজ করবে।
 
বই প্রসঙ্গে লেখক বলেন, টেলিভিশনের প্রসঙ্গ-অনুসঙ্গ নিয়ে অনেক বই রয়েছে। কিন্তু অধিকাংশ বই তথ্যের ভারে জটিল। এক্ষেত্রে খবরের ফেরিওয়ালা ব্যতিক্রম। একদম সহজ করে গল্পের মাধ্যমে তুলে ধরা হয়েছে টেলিভিশনের ভেতরের অজানা কর্মতৎপরতা। মেলার প্রথম সপ্তাহেই বইটি ব্যাপক পাঠকপ্রিয়তা পেয়েছে। রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে অাসা তরুণরা `খবরের ফেরিওয়ালা` কিনতে ভীড় জমাচ্ছেন গ্রন্থকেন্দ্রের সামনে।
 
এছাড়া, গত বই মেলায় প্রকাশিত অামিরুল মোমেনীন মানিকের `জনচাকর` ও `সুর-সঞ্চারী`ও পাওয়া যাচ্ছে একই স্টলে। ২০১২ সালে `বিশ্ববিদ্যালয়ের কতিপয় স্টুপিড শিক্ষক` বইয়ের মাধ্যমে লেখক হিসেবে ব্যাপক অালোচিত হন মানিক। বইটি ওইবার তরুণদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ বিক্রির রেকর্ড করে। অামিরুল মোমেনীন মানিকের অন্য বইগুলো হলো- ইবলিস, ব্লাডি জার্নালিস্ট, রাজনীতির কালো শকুন, বঙ্গবীর এক্সপ্রেস ও মুখোশপরা মুখ।
 
লেখালেখির বাইরে অামিরুল মোমেনীন মানিক স্বাতন্ত্র্য কথা ও সুরের গান দিয়ে ইতোমধ্যে জনপ্রিয়তা অর্জন করেছেন। তাঁর `অবাক শহরে` ও `অায় ভোর`-বিপুল অালোচিত গানের এ্যালবাম। এছাড়া তিনি টেলিভিশনে রিপোর্টিং, নিউজ ও টক-শো প্রেজেন্টশনের সঙ্গে যুক্ত।

আরও সংবাদ