Widget by:Baiozid khan

সাহিত্য-সাংস্কৃতিক অঙ্গনে ভেদাভেদ দূর করতে হবে- সাইফুল ইসলাম চৌধুরী

Published:2016-02-27 11:07:26    
     জাতীয় সাংস্কৃতিকধারা আয়োজিত সাউন্ডবাংলা-পল্টনাড্ডা-৫-এর গান-গল্প-ছড়া-কবিতা-প্রবন্ধ চর্চায়োজনে প্রধান অতিথির বক্তব্যে কবি সাইফুল ইসলাম চৌধুরী বলেছেন, সাহিত্য-সাংস্কৃতিক অঙ্গনে ভেদাভেদ দূর করতে হবে। যাতে করে তথাকথিত ‘বড় কবি’ ‘ছোট কবি’র পার্থক্য দূর হয়ে এগিয়ে যায় সত্যিকারের সাহিত্য-সাংস্কৃতিকধারা।
 
জাতীয় সাংস্কৃতিকধারা’র সাধারণ সম্পাদক কবি নূরজাহান আক্তার নীরা’র উপস্থাপনায় ও উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা কৃষকবন্ধু আবদুল মান্নান আজাদ-এর সভাপতিত্বে ৩৩ তোপখানা রোডস্থ সাউন্ডবাংলা মিলনায়তনে অনুষ্ঠিত আড্ডায় লেখা পাঠে অংশ নেন নতুন প্রজন্মের রাজনীতির প্রবর্তক কলামিস্ট মোমিন মেহেদী, ছড়াকার চান মিয়া চান্দু, নতুনধারা বাংলাদেশ-এনডিবি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান প্রিন্সিপাল শান্তা ফারজানা, মাহামুদ হাসান তাহের, জাতীয় স্বেচ্ছাসেবকধারার সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, দৈনিক মানবকন্ঠের সিনিয়র সাব এডিটর জোবায়ের আহমেদ নবীন, চুয়াডাঙ্গা জাতীয় সাংস্কৃতিকধারা’র সভাপতি কবি শামীমা আখতার, দৈনিক জনতার সাহিত্য সম্পাদক কবি ফারুক আফিনদী, জাতীয় শিক্ষাধারা ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি পবন রশীদ, আলতাফ হোসেন রায়হান, বিমল চন্দ্র সাহা, সিরাজুল ইসলাম বাবু, অপু ভূঁইয়া প্রমুখ।
 
পল্টনাড্ডার পর প্রকাশনা ও প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডবাংলা থেকে প্রকাশিত কবি সাইফুল ইসলাম চৌধুরীর দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘স্মৃতি সে তো স্পর্শকাতর’ ও কবি শামীমা আখতার-এর প্রথম কাব্যগ্রন্থ ‘স্বাধীনতার রোদ’র মোড়ক উন্মোচন করা হয় বাংলা একাডেমীর নজরুল মঞ্চে। সাইফুল ইসলাম চৌধুরীর ‘স্মৃতি সে তো স্পর্শকাতর’-এর মোড় উন্মোচন করেন কবি আরিফ মঈনুদ্দীন ও কবি শামীমা আখতার-এর ‘স্বাধীনতার রোদ’র মোড়ক উন্মোচন করেন কথাশিল্পী শান্তা ফারজানা, কবি নূরজাহান আক্তার নীরাসহ অন্যান্য সাহিত্যিকবৃন্দ।
 
বার্তা প্রেরক, ( রুমানা নাজনীন লিপি)
০১৬৭৫১৭৯১৮৯ 
 

আরও সংবাদ