Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Wed August 12 2020 ,

  • Techno Haat Free Domain Offer

বাংলালিংক-এর বায়োমেট্রিক ডিভাইস ব্যাবহার করতে পারবে টেলিটকও

Published:2016-03-16 15:17:56    
সিম ভেরিফিকেশনের জন্য বাংলালিংক-এর বায়োমেট্রিক ডিভাইস ব্যবহারের জন্য টেলিটকের চুক্তি স্বাক্ষর
১৬ মার্চ, ২০১৬, ঢাকা: বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম অপারেটর বাংলালিংক ঘোষণা করেছে যে, রাষ্ট্রায়ত্ত্ব টেলিকম অপারেটর টেলিটক বায়োমেট্রিক সিম নিবন্ধন এবং ভেরিফিকেশনের জন্য বাংলালিংক-এর বায়োমেট্রিক ডিভাইস ব্যবহার করতে পারবে। আজ বাংলালিংক টেলিটকের সঙ্গে এ সংক্রান্ত একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করে। চুক্তিটি বাংলাদেশ সচিবালয়ের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে স্বাক্ষরিত হয়। এতে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, এমপি; বাংলালিংক-এর ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও এরিক অস্ এবং টেলিটকের এমডি গিয়াস উদ্দিন আহমেদ।
ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, এমপি বলেন, “বায়োমেট্রিক সিম ভেরিফিকেশন ডিভাইস শেয়ারিং এর ব্যাপারে রাষ্ট্রায়ত্ত্ব প্রতিষ্ঠান টেলিটক এবং বাংলালিংক-এর সহযোগিতাকে আমি স্বাগত জানাই। আমি বিশ্বাস করি, সকল মোবাইল ব্যবহারকারীর বায়োমেট্রিক ভেরিফিকেশন দেশ ও জাতির নিরাপত্তার জন্য অপরিহার্য। বাংলালিংক এবং টেলিটকের সমঝোতা চুক্তির ফলে এই কাজ আরও দ্রুত এগিয়ে যাবে। বাংলালিংককে আমি আবারও ধন্যবাদ জানাই”।
বাংলালিংক-এর ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও এরিক অস্ বলেন, “টেলিটকের সাথে আমাদের বায়োমেট্রিক ভেরিফিকেশন ডিভাইস শেয়ার করা নিয়ে আমি খুবই খুশি এবং একই শিল্পের অংশ হিসেবে আমরা একত্রে এগিয়ে যাওয়াতে বিশ্বাস করি। আমি বিশ্বাস করি, এই অংশীদারিত্বের মাধ্যমে আমরা ভবিষ্যতেও নানা সুযোগে একত্রে কাজ করতে পারব”।
টেলিটকের এমডি গিয়াস উদ্দিন আহমেদ তার বক্তব্যে বলেন, বাংলালিংক-এর বায়োমেট্রিক সিম ভেরিফিকেশন ডিভাইস ব্যবহারের অংশীদার হতে পেরে টেলিটক উচ্ছ্বাসিত। আমি বিশ্বাস করি, সরকার রাষ্ট্রায়ত্ত্ব টেলিকম অপারেটর টেলিটককে সাহায্য করা এবং এক সাথে কাজ করার বাংলালিংক-এর সিদ্ধান্ত একটি শুভ উদ্যোগ।
সম্প্রতি বাংলালিংক ১.১ কোটিরও বেশি বায়োমেট্রিক সিম ভেরিফিকেশন সম্পন্ন করেছে। বায়োমেট্রিক সিম ভেরিফিকেশনের জন্য বাংলালিংক দেশব্যাপী ব্যাপক প্রচারণা চালায়।

আরও সংবাদ