Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Wed June 20 2018 ,

অনলাইন পত্রিকা সমাজ পুনর্গঠনেও ভূমিকা রাখছে, সম্পাদকদের মির্জা ফখরুল

Published:2016-04-09 16:02:09    
বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে দেশের কয়েকটি শীর্ষ অনলাইন গণমাধ্যমের সম্পাদকদের সঙ্গে শুভেচ্ছা সাক্ষাৎকালে তিনি  বলেন, অনলাইন গণমাধ্যম কেবল সংবাদপত্র জগতকেই সম্বৃদ্ধ করছে না, এটি গোটা সমাজ পুনর্গঠনেও ভূমিকা রাখছে।
 
এসময় দেশের বিরাজমান রাজনৈতিক সংকট, সমাজকে এগিয়ে নিতে অনলাইন গণমাধ্যমের ভূমিকাসহ বিভিন্ন ইস্যুতে কথা বলেন তিনি। অনলাইন গণমাধ্যমের সম্পাদকরা বিকাশমান গণমাধ্যম হিসেবে এর সংকট ও সম্ভাবনার বিভিন্ন দিক তুলে ধরেন।
 
বিএনপি’র মহাসচিব হিসেবে দায়িত্ব পাওয়ায় মির্জা ফখরুলকে অভিনন্দনও জানাতে তার কার্যালয়ে যান অনলাইন গণমাধ্যমের সম্পাদকরা।
 
শুভেচ্ছা বিনিময়কালে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘যারা অনলাইনে সংবাদপত্রে কাজ করছেন, আপনাারা আধুনিক বিশ্বের গণমাধ্যম জগতকেই সম্বৃদ্ধ করছেন না গোটা সমাজ পুনর্গঠনেও ভূমিকা রাখছেন।’
 
দেশের বর্তমান রাজনৈতিক সংকটের কথা তুলে ধরে গণমাধ্যমের নিরপেক্ষ ভূমিকাও প্রত্যাশা করেন এই রাজনীতিক।
 
তিনি বলেন, ‘বর্তমানে দেশে যে সংকট তা কেবল বিএনপির সংকট নয়, এটি গোটা জাতির সংকট, গণতন্ত্রের সংকট।’ সংকট উত্তরণে সবাইকেই ভূমিকা রাখতে হবে বলেও মন্তব্য করেন তিনি।
 
শুভেচ্ছা বিনিময়কালে উপস্থিত ছিলেন বোমা’র সাধারন সম্পাদক ও নিউজ২১বিডি.কম এর সম্পাদক শরীফুল ইসলাম খান, অনলাইন নিউজ পেপার এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের যুগ্ম আহবায়ক ও আমাদের সংবাদ ডটকমের সম্পাদক ড. রেজাউল করিম, বনপার সাধারন সম্পাদক ও প্রাইম নিউজ বিডির সম্পাদক গিয়াস আল মামুন, স্বদেশনিউজটোয়েন্টিফোর.কম এর চেয়ারম্যান সাইমুর রহমান,বাংলাদেশ ইন্টারনেট নিউজ পেপার এ্যাসোসিয়েশনের সভাপতি ইউরো বিডি নিউজের প্রধান সম্পাদক সাইফুর রহমান সাগর, বাংলাদেশ প্রেস এ্যাসোসিয়েশনের যুগ্ম আহবয়ায়ক ও বাংলা সংবাদ ২৪ ডটকমের সম্পাদক শাহাদাৎ জামান সপন, অনলাইন জার্নালিস্ট এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সম্পাদক ও বিডি টুডেস ডট কমের যুগ্ম-সম্পাদক সজিব খান প্রমুখ।

আরও সংবাদ