Widget by:Baiozid khan
  • Advertisement

সঙ্গীত মেলা শুরু ২৩ এপ্রিল

Published:2016-04-09 18:02:40    
দেশীয় সঙ্গীতের দোয়ার প্রসারিত করার প্রত্যয় নিয়ে শিল্পকলা একাডেমির উন্মুক্ত প্রাঙ্গণে ২৩ এপ্রিল শুরু হবে সঙ্গীত মেলা। ৮ দিনব্যাপী এ মেলার উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি থাকবেন শিল্পী মমতাজ বেগম (এমপি)। সম্মিলিত সঙ্গীতশিল্পী সোসাইটি আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে শনিবার দুপুরে এ তথ্য জানানো হয়। 
রাজধানীর একটি রোস্তোরায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অন্যানের মধ্যে কথা বলেন, বিবিসি বাংলা থেকে অবসর নেওয়া সাংবাদিক ইকবাল বাহার চৌধুরী, আয়োজক সংগঠন সম্মিলিত সঙ্গীতশিল্পী সোসাইটির সভাপতি আশরাফ উদাশ, আহবায়ক হাসান মতিউর রহমান, নজরুল সঙ্গীতশিল্পী খালিদ হোসেন, রবীন্দ্রসঙ্গীত শিল্পী সাদী মুহমদ, এল আর বিখ্যাত আইয়ুম বাচ্চু, গীতিকার ও সুরকার প্রিন্স মাহমুদ সাদি মোহাম্মদ, রূপম, এফএসুমন, জাহিন, ইভা, ব্ল্যাক বান্ডের ড্রামার টনি, প্লাবন কোরাইশী,কিশোর পলাশসহ অ প্রমুখ।
ইকবাল বাহার চৌধুরী বলেন, সঙ্গীত মানুষের জীবনের অংশ। সঙ্গীত ছাড়া আমাদের একদিনও চলে না। সুখে দুখে সঙ্গীতইই আমাদের বিশ্বস্থতার সঙ্গী। এ গানের ব্যাপতার জন্য শুধু দেশের বাজার ভাবলে হবে না আন্তর্জাতিক দিকটিও বিবেচনা করতে হবে। কারণ বহুদেশে প্রবাসী বাঙালি রয়েছে। আশরাফ উদাস বলেন, গানের সঙ্গে সম্পৃক্ত সকল মানুষের কথা বিবেচনা করে আমরা এ সংগঠনটি করেছি। প্রত্যাশ করছি সকলের সহায়তার মধ্যে দিয়ে সফল হব।
হাসান মতিউর রহমান বলেন, বাংলা গানকে ছড়িয়ে দিতে চাই দেশের জন্য মানুষের জন্য। আমার বিশ্বাস সম্মিলিত সঙ্গীত সোসাইটি হবে বড় এবং বিশ্বস্থ প্লাটফর্ম। সঙ্গীত মেলা প্রতিদিন বিকেল ৫ টা থেকে চলবে রাত ৮ টা পর্যন্ত। চলবে ৩০ এপ্রিল পর্যন্ত। ৮ দিনের এই আয়োজনে বাংলাগানের বিভিন্ন অঙ্গনে অবদান রাখার জন্য ২৫জন গুণীশিল্পীকে সম্মাননা প্রদান করা হবে। শতাধিক এ্যালবামের প্রকাশনা করা হবে। মেলা প্রাঙ্গনে  আয়োজন করা হবে ২টি সেমিনার এবং ৪টি ওয়ার্কশপ। আগত দর্শকদের বাংলাগানের ইতিহাস এবং বিবর্তন সম্পর্কে জানানোর জন্য তৈরী করা হবে ২০০ ফিট দীর্ঘ একটি টাইমলাইন বোর্ড, মেলা এবং শিল্পীদের সাথে দর্শকশ্রতাদের স্মৃতি ধরে রাখার জন্য তৈরী করার হবে একটি সেলফী বোর্ড। মেলা প্রাঙ্গন পুরো ৮ দিনই থাকবে ফ্রি ওয়াই-ফাই জোন, এছাড়াও এই অনুষ্ঠান নিয়ে রেডিও এবিসি নিয়মিত অনুষ্ঠানের আয়োজন করবে। প্রত্যেকদিন বিকাল ৫টা থেকে রেডিও এ তে লাইফ ষ্ট্রিমিং হবে। দেশের নানা প্রান্ত থেকে আগত বাউল শিল্পী, ব্যান্ড শিল্পীসহ শতাধিক শিল্পী পরিবেশন করবেন তাদের গান। 
 
বার্তা প্রেরক, হাসান মতিউররহমান
আহ্বায়ক
সম্মিলিত সংগীত শিল্পী সোসাইটি

 

আরও সংবাদ