Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Wed September 19 2018 ,

সুইজারল্যান্ডের জেনেভায় বাংলা নববর্ষ উদযাপন

Published:2016-04-20 19:59:28    
নয়ন মামুন, জেনেভা: বৈশাখ আসে মন রাঙ্গাতে, আপন পরকে ভুলিয়ে দিতে প্রান ঝাকানো নৃত্য-গীতে নতুন বছর সুখেরই হোক কাছের দুরে সবার তরে, দেশ প্রবাসে সবার জীবনে নতুন সালে সুখ-আনন্দে উঠুক ভরে।এ ধারণাকে বুকে ধারন করে বাংলাদেশের পাশাপাশি বৈশাখ বরণে যেন পিছিয়ে নেই সুইজারল্যান্ড প্রবাসী বাংলাদেশিরাও। প্রবাসে বাঙ্গালী সংস্কৃতি তুল ধরতে বিপুল উৎসাহ উদ্দিপনার মাধ্যমে সুইস-বাংলাদেশি কালচারাল এ্যাসোসিয়েশন এর উদ্যোগে রিয়াজুল  হক ফরহাদের সঞ্চালনায়  অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলদেশ কনসুলাট এর ফাস্ট সেক্রেটারি   মোহাম্মদ হোসেন সরকার, লুসান থেকে মোঃ মোস্তফা, জুরিখ থেকে আল আমিন সিকদার, হোসেন সাদাত, মাহবুবুর রহমান।
 
অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন, নিশিথা সিমী, হোসেন সাদাত, রিয়াজুল হক এবং বাংলা পাঠশালার শিশু শিল্পীরা, ভায়োলিন বাজান ফারহানা হক  এবং তবলায় ছিলেন ওস্তাদ ইউসুফ আলী খান। আরিনুল হকের পরিচালনায় নৃত্য পরিবেশন  করেন, ফারহানা হ্‌ক ,  টিপসহ বাংলা পাঠশালার ক্ষুদে শিল্পীরা।
পরে নৈশ ভোজে অনুষ্ঠানে আগত সবাইকে রকমারি দেশিও ভর্তা ডাল দিয়ে দেশীয় স্বাদের খাবার পরিবেশন করা হয়।
 
 
এসময় বাংলদেশ কনসুলাট এর ফাস্ট সেক্রেটারি   মোহাম্মদ হোসেন সরকার বলেন  প্রবাসে থেকেও বাংলাকে, বাংলা স্বংস্কৃতিকে ভুলতে পারেনি প্রবাসী বাঙ্গালীরা , শত কর্ম ব্যস্ততার মাঝেও নিজস্ব স্বংস্কৃতি অন্যদের মাঝে ছড়িয়ে দেয়ার যে প্রয়াস সেটা খুবই ভাল উদ্যোগ বলে মন্তব্য করেন তিনি ।

আরও সংবাদ