Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Thu October 21 2021 ,

  • Techno Haat Free Domain Offer

ফাহিমের জন্য ‘মায়াকান্না’ কেন: প্রধানমন্ত্রী

Published:2016-06-29 15:48:37    
মাদারীপুরে শিক্ষককে হত্যাচেষ্টার ঘটনায় আটক ‘জঙ্গি’ ফাইজুল্লাহ ফাহিম পুলিশের সঙ্গে বন্দুযুদ্ধে নিহত হওয়ার পর তার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ‘মায়াকান্না’ করছেন মন্তব্য করে এর কারণ জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
 
 
জাতীয় সংসদে বুধবারের অধিবেশনে প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, “যে লোকটা (ফাহিম) একজন কলেজ শিক্ষককে মারতে গিয়ে জনগণের কাছে হাতেনাতে ধরা পড়ে। তার জন্য খালেদা জিয়ার এত মায়াকান্না কেন এটা আমার প্রশ্ন?”
 
প্রধানমন্ত্রী বলেন, “তার মানে কী দাঁড়াচ্ছে? হাড়ির ভাত সিদ্ধ হচ্ছে কী না একটা টিপলেই বুঝা যায়। এই ঘটনা থেকেই বুঝা যায় গুপ্ত হত্যার সাথে তাদের (বিএনপি) একটা সম্পর্ক রয়েছে। প্রকাশ্যে মানুষ পুড়িয়ে তারা জনগণের রুদ্ধরোষের শিকার হয়েছে। এখন গুপ্ত পথে এসব ঘটনা ঘটিয়ে দেশে একটা অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চাচ্ছে।”
 
মাদারীপুরে গত ১৫ জুন মাদারীপুরে সরকারি নাজিম উদ্দিন কলেজের গণিতের প্রভাষক রিপন চক্রবর্তীর উপর হামলার পর জনতা ফাহিমকে হাতেনাতে ধরে পুলিশে দিয়েছিল।
 
পরে জিজ্ঞাসাবাদের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে পাঠায় আদালত। রিমান্ডে নেওয়ার পরদিন সকালে মাদারীপুরের একটি চরে সন্ত্রাসীদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ হয়ে ফাহিম নিহত হন বলে পুলিশের দাবি।
 
সম্প্রতি এক ইফতার অনুষ্ঠানে ঢাকার উত্তরার কলেজ ফাত্র ­ফাহিমকে হত্যা করা হয়েছে বলে দাবি করে এর সঙ্গে প্রধানমন্ত্রীর ‘সম্পৃক্ততার’ অভিযোগ তোলেন খালেদা জিয়া।
 
শেখ হাসিনা সংসদকে বলেন, “মাদারীপুরে একজন শিক্ষক রিপনকে হত্যার জন্য তার ওপর আঘাত করা হলো। মাদারীপুরের জনগণ সাহসের সাথে সেই ‌আঘাতকারীকে ধরে ফেলল। পরে ‍তাকে নিয়ে আরও লোকজন ধরতে গেলে সে ক্রসফায়ারে বা.. যে কোনো কারণে হোক মৃত্যুবরণ করেছে।”
 
দেশের সাধারণ নাগরিকরা খালেদা জিয়ার বিচার করবে বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, “রোজা রমজানের দিনে আমরা ইফতার অনুষ্ঠানে গিয়ে আল্লাহ রসুলের নাম নিই। আর ওই মহিলা ইফতারে গিয়ে.. প্রতিদিন নতুন নতুন গিবত গাওয়া, মানুষের বদনাম করা আর মিথ্যা অসত্য কথা বলা, এটাই হচ্ছে তার চরিত্র। এর বেশি আমি বলতে চাই না।”

আরও সংবাদ