Widget by:Baiozid khan

৩৫টি অনলাইন নিউজ পোর্টাল বন্ধ

Published:2016-08-05 03:48:09    
কোনো ধরনের কারণ দর্শানো ছাড়াই ৩৫টি ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এ ব্যাপারে জানতে চাইলে আজ বৃহস্পতিবার রাতে বিটিআরসির চেয়ারম্যান শাহজাহান মাহমুদ বলেন, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের নির্দেশনার ভিত্তিতে ৩৫টি ওয়েব পোর্টাল বন্ধ করে দেওয়া হয়েছে। এ ব্যাপারে ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) অপারেটরদের বলা হয়েছে।
 
বার্তা সংস্থা ইউএনবির খবরে বলা হয়েছে, বিটিআরসি ৩০টি ওয়েব পোর্টাল বন্ধ করে দিয়েছে। বিটিআরসির চেয়ারম্যান শাহজাহান মাহমুদের বরাত দিয়ে ওই খবরে বলা হয়, বন্ধ হওয়া ওয়েবসাইটের মধ্যে রয়েছে ‘শীর্ষনিউজবিডি ডটকম’ এবং ‘আমারদেশঅনলাইন ডটকম’ বন্ধ করা হয়েছে।
 
বন্ধ করে দেয়া ওবেসাইটগুলোর মধ্যে বেশিরভাগই বিএনপিপন্থি অনলাইন নিউজপোর্টাল।
 
এর মধ্যে রয়েছে: শীর্ষনিউজ, আমার দেশ, আরটিনিউজ২৪, হককথা, আমরা বিএনপি, রিয়েল-টাইম নিউজ, বিনেশন২৪, নেশন নিউজ বিডি, ভোরের আলাপ, বাংলাপোস্ট২৪, ডেইলি টাইমস২৪, মাইনিউজ বিডি, লাইভ খবর, রিখান, নেচারের ডাক, সিলেট ভয়েস২৪, সময় বাংলা, প্রথম-নিউজ, বাংলা লেটেস্ট নিউজ, বিডি মনিটর, বিডিআপডেট নিউজ২৪, নিউজ ডেইলি২৪বিডি, অন্যজগত২৪, দেশ-বিডি, ক্রাইমবিডিনিউজ২৪, নতুন সকাল, শীর্ষখবর, দিনকাল অনলাইন, সারাবাংলা, পার্স টুডে, উইকলি সোনারবাংলা, ২৪বাংলানিউজ ব্লগ।
 
তবে সবক’টি গেটওয়েতে এখনো বন্ধ না করার কারণে এসব পত্রিকায় কোথাও কোথাও দেখা যেতে পারে।  শীর্ষনিউজের সম্পাদক একরামুল হক গণমাধ্যমে এক বিবৃতি দিয়ে ওয়েবসাইট বন্ধ হওয়ার কথা নিশ্চিত করেছেন। একই সঙ্গে সব গেটওয়েতে বন্ধ না হওয়ার কথাও উল্লেখ করেছেন তিনি।
 
আপত্তিকর কনটেন্ট প্রকাশ করার দায়ে এসব ওয়েবসাইট বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছে বিটিআরসি সূত্র।
 
প্রসঙ্গত, ধর্মীয় উসকানি দেয়ার অভিযোগে আমার দেশ পত্রিকার মুদ্রিত প্রকাশনার অনুমোদন কয়েক বছর আগে বাতিল করা হয়েছে। এরপর এটি শুধু ইন্টারনেট ভার্সনে সংবাদ প্রকাশ করছিল পত্রিকাটি।

আরও সংবাদ