Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Fri September 21 2018 ,

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন ঘিরে বিএনপির প্রত‌্যাশা

Published:2016-08-27 08:14:09    
প্রকল্প বাতিলের দাবিতে আন্দোলনের মধ‌্যে রামপাল বিদ‌্যুৎ কেন্দ্র নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলন ঘিরে নিজেদের প্রত‌্যাশার কথা তুলে ধরেছে বিএনপি।
 
দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলছেন, প্রধানমন্ত্রী সুন্দরবনের ২৫ কিলোমিটারের মধ্যে কোনো বিদ্যুৎ প্রকল্প না করার ঘোষণা দেবেন বলেই তারা আশা করছেন।
 
শুক্রবার বিকালে নয়া পল্টনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, রামপাল নিয়ে প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে আসছেন জেনে তারা ‘খুশি’ হয়েছেন।
 
“এখন আমরা আশা করছি, আগামীকাল প্রধানমন্ত্রী নিশ্চয়ই রামপাল বিদ্যুৎ প্রকল্প ওই সুন্দরবনের ২৫ কিলোমিটারের মধ্যে হবে না, এই সিদ্ধান্ত দেবেন। কারণ এটা জাতীয় দাবিতে পরিণত হয়েছে এখন।”
 
ভারত ও বাংলাদেশের যৌথ উদ্যোগে বাগেরহাটের রামপালে ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎ প্রকল্প নির্মাণের কাজ চলছে।
 
সুন্দরবন থেকে ১৪ কিলোমিটার দূরে কয়লাভিত্তিক এই তাপবিদ‌্যুৎ কেন্দ্র বিশ্ব ঐতিহ্য সুন্দরবনের জন্য হুমকি হবে বলে দাবি করে আসছে বিভিন্ন পরিবেশবাদী সংগঠন ও রাজনৈতিক দল। শুরু থেকে এই প্রকল্প বাতিল দাবিতে আন্দোলনে রয়েছে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি, যেখানে মূলত বামপন্থি কয়েকটি দলের নেতাকর্মীরা সক্রিয়।
এরইমধ‌্যে গত বুধবার এক সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রামপাল প্রকল্পকে ‘দেশবিরোধী’ আখ্যা দিয়ে সুন্দরবনের কাছ থেকে অন্যএলাকায় তা সরিয়ে নিতে সরকারের প্রতি আহ্বান জানান।
 
এরপর বিষয়টি নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী। শনিবার বিকাল ৪টায় গণভবনে সাংবাদিকদের মুখোমুখি হবেন তিনি।
 
বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত সামরিক শাসক জিয়াউর রহমানের ‘স্বাধীনতা পদক প্রত্যাহারে মন্ত্রিসভা কমিটির সিদ্ধান্তের’ পরিপ্রেক্ষিতে নয়া পল্টনে এই সংবাদ সম্মেলন করে বিএনপি।
 
মির্জা ফখরুল ছাড়াও এখানে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আমিনুল হক, আহমেদ আজম খান, নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও সংবাদ