Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue August 21 2018 ,

নিহতদের পরিবারকে ২ লাখ টাকা দেবে সরকার

Published:2016-09-10 16:36:51    
গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্পনগরীতে ফয়েল তৈরির কারখানা ট্যাম্পাকোয় বয়লার বিস্ফোরণে নিহত শ্রমিকদের প্রত্যেকের পরিবারকে দুই লাখ করে টাকা দেবে শ্রম ও কর্মসংস্থান ফাউন্ডেশন।
 
শনিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ও দগ্ধ শ্রমিকদের দেখতে এসে এ কথা বলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এসএম আশরাফুজ্জামান।
 
তিনি বলেন, মন্ত্রণালয়ের অধীনে শ্রমিকদের জন্য একটি ফাউন্ডেশন রয়েছে। কোনো শ্রমিক যদি কর্মরত অবস্থায় দুর্ঘটনায় মারা যান, তবে ফাউন্ডেশন থেকে দুই লাখ টাকা ও গুরুতর আহতদের পরিবারকে সর্বোচ্চ এক লাখ টাকা দেয়া হয়। সে অনুযায়ী টঙ্গীতে কারখানায় নিহত শ্রমিকদের পরিবারকে দুই লাখ টাকা ও আহত শ্রমিকদের পরিবারকে এক লাখ করে টাকা দেয়া হবে।
 
তিনি বলেন, যতো দ্রুত সম্ভব টাকা হস্তান্তর করা হবে। ইনজুরি কার কেমন তা জানতে দুজন বিশেষজ্ঞ চিকিৎসক নিয়ে আসা হয়েছে। সবাইকে পর্যবেক্ষণ করা হচ্ছে।
 
তিনি আরো বলেন, ঢামেকে এখন পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় চারজন মারা গেছেন। এদের মধ্যে সিরাজগঞ্জের দেলোয়ার (৪২), শরীয়তপুরের আনোয়ার (৪০), টঙ্গীর ওয়াহেদুজ্জামান স্বপন। এরা তিনজনই ওই কারখানার সিকিউরিটি গার্ডের দায়িত্ব পালন করছিলেন। অজ্ঞাতনামা এক নারীও মারা গেছেন। তবে তার ঠিকানা নিশ্চিত হওয়া যায়নি। এছাড়া চিকিৎসাধীন অবস্থায় একজন আইসিইউতে, চারজন বার্ন ইউনিটে ও ২১ জন রয়েছেন জরুরি বিভাগে।
 
কারখানাটিতে এখন পর্যন্ত ২২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় গাজীপুর জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
 
প্রত্যক্ষদর্শীরা জানান, বিস্ফোরণের পর কারখানার ভবনের একাংশ ধসে পড়ে। এসময় ভবনটিতে আগুন ধরে যায়। আগুন নিয়ন্ত্রণে বর্তমানে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করছে।
 
এর আগে সকাল ৬টার দিকে ট্যাম্পাকো নামে ওই কারখানায় বয়লার বিস্ফোরণ ঘটে।

আরও সংবাদ