Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Thu June 21 2018 ,

কুমিল্লায় ঈদগাহের নাম পরিবর্তন নিয়ে উত্তেজনা, ১৪৪ ধারা জারি

Published:2016-09-12 20:07:59    
বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাক প্রতিষ্ঠিত কুমিল্লার দাউদকান্দি উপজেলার দশপাড়া ঈদগাহ ময়দানের নাম পরিবর্তন নিয়ে দুই পক্ষের উত্তেজনা সৃষ্টি হওয়ায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। সোমবার দুপুরে দাউদকান্দি উপজেলার নির্বাহী কর্মকর্তা মো.আল-আমিন ১৪৪ ধারা জারি করেন।
 
স্থানীয় সূত্র জানায়, খন্দকার মোশতাকের দশপাড়া বাড়ির পাশে তার বাবা খন্দকার কবির উদ্দিনের নামে ঈদগাহ প্রতিষ্ঠা করা হয়। ঈদগাহটি পাশের জায়গীর গ্রামের মৌজায় অবস্থিত দাবি করে সেই গ্রামের মানুষ ঈদগাহের নাম পরিবর্তন করতে চায়। তবে দশপাড়া গ্রামের লোকজন এতে বাধা দেয়। এনিয়ে সোমবার সকালে দুইপক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। 
 
দাউদকান্দি থানার ওসি আবু সালাম মিয়া জানান,  খন্দকার কবির উদ্দিন শাহী ঈদগাহের নাম পরিবর্তন নিয়ে দশপাড়া গ্রামবাসী এবং জায়গীর গ্রামবাসীর মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরে পুলিশ ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে। 
 
দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আল-আমিন জানান, ঈদগাহ নিয়ে দশপাড়া এলাকায় দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঈদগাহ এলাকায় ১৪৪ধারা জারি করা হয়। সোমবার রাত ১২টা থেকে মঙ্গলবার বিকাল ৬টা পর্যন্ত ওই এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে।

আরও সংবাদ