Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue August 21 2018 ,

সন্ত্রাসবাদ: মালয়েশিয়ায় বাংলাদেশি রেস্তোরাঁ মালিক আটক

Published:2016-09-22 17:39:52    
সন্ত্রাসবাদে জড়িত থাকার সন্দেহে তিন বিদেশিসহ চার জনকে গ্রেপ্তার করেছে মালয়েশিয়ার পুলিশ; গ্রেপ্তারদের মধ্যে এক বাংলাদেশিও রয়েছেন।
 
 
রয়্যাল মালয়েশিয়ান পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তির বরাত দিয়ে চ্যানেল নিউজএশিয়া এ খবর দিয়েছে।
 
তাদের ইন্টারনেট সংস্করণে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, ২ অগাস্ট থেকে ১৭ সেপ্টেম্বরের মধ্যে পুলিশ ওই চারজনকে গ্রেপ্তার করে। বিদেশিদের সবাইকে ইতোমধ্যে দেশেও ফেরত পাঠানো হয়েছে।
 
গ্রেপ্তার চার জনের কারও নাম চ্যানেল নিউজএশিয়ার খবরে প্রকাশ করা হয়নি। প্রতিবেদনে বলা হয়েছে, ৩৭ বছর বয়সী বাংলাদেশি ওই ব্যক্তি কুয়ালালামপুরের বুকিত বিনতাংয়ে একটি রেস্তোরাঁ চালাতেন।
 
একটি ‘আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠনের ব্যবহারের জন্য অস্ত্র পাচারে’ জড়িত থাকার অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। তার নামে ইন্টারপোলে ‘রেড নোটিস’ও জারি হয়েছিল।
 
১৯ অগাস্ট তাকে গ্রেপ্তারের পর ২ সেপ্টেম্বর বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছে বলে জানানো হয়েছে মালয়েশীয় পুলিশের সংবাদ বিজ্ঞপ্তিতে।
 
গ্রেপ্তার বাকিরা নেপাল, মরক্কো ও মালয়েশিয়ার নাগরিক। এর মধ্যে ওই নেপালি নাগরিক মালয়েশিয়ায় একটি বিনোদন আউটলেটের ব্যবস্থাপক ছিলেন। আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠনের সদস্যেদের ব্যবহারের জন্য ভ্রমণের ভুয়া কাগজপত্র তৈরির সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়।
 
আর মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের সদস্য সন্দেহে মরক্কোর সেই নাগরিককে গ্রেপ্তার করা হয়। পুলিশ বলছে, সিরিয়ায় অনুপ্রবেশের চেষ্টার পর তুরস্কেও তিনি এর আগে গ্রেপ্তার হয়েছিলেন।
 
গ্রেপ্তার চতুর্থ জন মালয়েশিয়ার নাগরিক, যিনি এক ব্যবসায়ীর ব্যক্তিগত গাড়িচালক।
 
পুলিশ বলছে, ফেইসবুকে ইসলামিক স্টেটের কর্মকাণ্ডের সক্রিয় সমর্থক মুহাম্মদ ওয়ানদি মোহাম্মদ জেদি নামের এক ব্যক্তির সঙ্গে তার সম্পর্ক রয়েছে বলেs ধারণা করা হচ্ছে।
 

আরও সংবাদ