Widget by:Baiozid khan
  • Advertisement

দোতলা ভবন ধসে কাপ্তাই হ্রদে, ৪ লাশ উদ্ধার

Published:2016-10-05 08:41:04    
রাঙ্গামাটি শহরের কাপ্তাই হ্রদে একটি দোতলা ভবন ধসে পড়ার পর ‍দুই শিশুসহ চার জনের লাশ উদ্ধার করা হয়েছে। জীবিত উদ্ধার হয়েছেন একজন।
 
 
মঙ্গলবার সন্ধ্যায় রিজার্ভ বাজার এলাকায় হ্রদ ঘেঁষে গড়ে তোলা দ্বিতল ভবনটি ধসে পড়ে বলে জানান রাঙ্গামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নান।
 
এ ঘটনা তদন্তে জেলা প্রশাসন তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে। এছাড়া পুলিশ বাদী হয়ে বাড়ির মালিকের বিরুদ্ধে একটি মামলা করেছে। 
 
নিহতরা হলেন জাহিদ হোসেন (২৮), পিংকি (১৩), হাবিবা (২২) ও সামাদুল (৭)।  তাদের লাশ রাঙামাটি জেনারেল হাসপাতালে রাখা হয়েছে।
 
আহত শোপা বেগমকে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মংকোচিং সাগর।
 
ফায়ার সার্ভিস, সেনা, পুলিশ ও স্থানীয়রা উদ্ধার চালাচ্ছে।
 
প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় দোতলা পাকা ভবন হঠাৎ পানিতে ধসে পড়ে। হেলে পড়া ভবনের উপর তলা থেকে বেশ কিছু লোক বের হতে পারলেও নিচ তলা পানিতে তলিয়ে যাওয়ায় কেউই বের হতে পারেনি।
 
ওই ভবনে চার পরিবার বসবাস করত বলে স্থানীয়রা জানিয়েছেন।
 
ঘটনাস্থল পরিদর্শন করে জেলা প্রশাসক মো. মানজারুল মান্নান বলেন, উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। তবে রাত হওয়ায় আলোর অভাবে কাজ ব্যাহত হচ্ছে।
 
তিনি জানান, এ ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোয়াজ্জেম হোসাইনের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি করা হয়েছে। তাদেরকে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
 
রাঙামাটির পুলিশ সুপার সাইদ তারিকুল হাসান জানান, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বাড়িটির মালিক টিটু ঠিকাদারের বিরুদ্ধে কোতোয়ালি থানায়িএকটি মামলা করেছে।
 
 

আরও সংবাদ