Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Fri June 22 2018 ,

ভিড় বেশি ইলেকট্রনিকস পণ্যের প্যাভিলিয়নে

Published:2017-01-21 17:25:09    
ধীরে ধীরে জমে উঠছে বাণিজ্য মেলা। মাঝামাঝি সময়ে ক্রেতা-দর্শনার্থীদের ভিড় বেড়েছে। এর সঙ্গে বেড়েছে বিক্রির পরিমাণও। যদিও স্টল-প্যাভিলিয়নগুলো প্রত্যাশা অনুযায়ী বিক্রি করতে পারছে না। তারপরও শুরুর তুলনায় বিক্রি বাড়ায় আশার আলো দেখছেন স্টল মালিকরা। প্রত্যাশা করছেন, শেষদিকে বিক্রির পরিমাণ আরও বাড়বে। বৃহস্পতিবার সরেজমিন মেলা ঘুরে দেখা গেছে, মাঝামাঝি সময়ে মেলায় লোক সমাগম বেড়েছে। সকাল থেকেই লোকজন দূর-দূরান্ত থেকে ঘুরতে, কেনাকাটা করতে আসছেন। বিকালের পর থেকে ঢাকার বাসিন্দারা মেলায় ভিড় করছেন। তবে মেলায় তরুণ-তরুণীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। আগত ক্রেতা-দর্শনার্থীদের ইলেকট্রনিকস পণ্যের প্যাভিলিয়নে বেশি সময় পার করতে দেখা গেছে। আর ক্রেতাদের আকৃষ্ট করতে নানা গিফট ও ছাড় দিচ্ছে প্যাভিলিয়নগুলো।
 
যমুনা ইলেকট্রনিক্স প্যাভিলিয়ন ইনচার্জ সিরাজুল ইসলাম জানান, মেলায় ১৭০ থেকে ৩৪৮ লিটার পর্যন্ত ৫০ মডেলের অত্যাধুনিক প্রযুক্তির ফ্রিজ, ২০ থেকে ৫৫ ইঞ্চি পর্যন্ত আকর্ষণীয় গড়নের এলইডি টিভি, ইলেকট্রিক ফ্যান, ৫ ধরনের হোম অ্যাপ্লায়েন্স, এসি ও ৮০ থেকে ১৫০ সিসির মোটরসাইকেল আনা হয়েছে। অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি করায় যমুনার সব পণ্য জ্বালানি সাশ্রয়ী ও পরিবেশবান্ধব। পাশাপাশি সর্বোচ্চ ওয়ারেন্টি সুবিধা তো থাকছেই।
 
তিনি বলেন, মেলা উপলক্ষে যমুনা ইলেকট্রনিক্সের পক্ষ থেকে ক্রেতাদের আকর্ষণীয় গিফট ভাউচার ও ডিসকাউন্ট দেয়া হচ্ছে। ১ হাজার টাকার পণ্য কিনলে ১০০ টাকা গিফট ভাউচার দেয়া হচ্ছে, যা দিয়ে পরবর্তীকালে ক্রেতারা যমুনা ফিউচার পার্কে কার্নিভাল ও ব্লকবাস্টার সিনেমায় ছাড়ের সুবিধা পাবেন। ১০ হাজার টাকার পণ্য কিনলে ১ হাজার টাকার গিফট ভাউচার দেয়া হচ্ছে। এই ভাউচার দেখিয়ে মেলা চলাকালীন যমুনার পণ্য ক্রয়ে ছাড় পাবেন ক্রেতারা। এছাড়া পণ্যের মূল্যের ওপর আকর্ষণীয় ছাড় রয়েছে।
 
এদিকে মেলায় আগত ক্রেতা-দর্শনার্থীদের ভিড় ছিল খাদ্যসামগ্রীর প্যাভিলিয়নগুলোয়। ক্রেতাদের আকৃষ্ট করতে নতুন স্বাদ ও আকর্ষণীয় গিফট দিচ্ছে প্যাভিলিয়নগুলো। সানোয়ারা গ্রুপের সিনিয়র অফিসার ব্র্যান্ড (মার্কেটিং) নূর আলম মিয়া বলেন, মেলায় ৪০ আইটেমের আইসক্রিম নিয়ে এসেছে কোয়ালিটি। এর মধ্যে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে রয়েল মেগনাম, খিরসা, নলেন গুড় ও চকোবার আইসক্রিম। নির্ধারিত টাকার আইসক্রিম কিনলে ক্রেতাদের বিখ্যাত জাদুশিল্পী শাহেন শাহ জাদু দেখার সুযোগ দেয়া হচ্ছে। ছোটদের জাদুও শেখাচ্ছেন তিনি। শেখানো জাদু কোয়ালিটি আইসক্রিমের ফেসবুক পেজে (www.facebook.com/ kwalityicecream) শাহেন শাহ ভিডিও লিংকের নিচে আপলোড করলেও সেরাদের মধ্য থেকে প্রতি সপ্তাহে ৩ জনকে প্রযুক্তি পণ্য উপহার দেয়া হবে। উপহারের মধ্যে রয়েছে ভিআর বক্স, পোর্টেবল হার্ডডিক্স ও ব্ল–টুথ হেডসেট।
 
এদিকে সোমবার মেলায় সিপির প্যাভিলিয়নে নতুন স্বাদের টম ইয়াম ফ্রাইড চিকেনের উদ্বোধন করা হয়। এরপর তা ক্রেতাদের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। প্রধান অতিথির বক্তব্যে সিপি গ্রুপের ভাইস চেয়ারম্যান নুথারক্রিত শিভাশ্রী বলেন, বাংলাদেশে সিপি চিকেন তাদের জনপ্রিয়তা অটুট রাখবে। অন্য চিকেন আইটেমগুলোর মতোই টম ইয়াম ফ্রাইড চিকেন জনপ্রিয়তা পাবে। সিপি বাংলাদেশের সহকারী ভাইস প্রেসিডেন্ট (কমার্শিয়াল ইউনিট) ওয়াত্তিচাই উথিয়ারাত্নে বলেন, বিগত বছরগুলোতে টম ইয়াম চিকেন শুধু স্যুপে দেয়া হয়। কিন্তু এবার চিকেন ফ্রাই হিসেবে পণ্যটি বাজারে এলো। আশা করি, সিপির অন্যান্য খাবারের মতোই এটা জনপ্রিয় হবে।

আরও সংবাদ