Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Tue May 21 2019 ,

  • Techno Haat Free Domain Offer

সাংবাদিক মামুনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করুন-সাংবাদিক নেতৃবৃন্দ

Published:2017-02-08 10:35:12    
কামরুজ্জামান কাজল, বিশেষ প্রতিনিধি: দৈনিক অবজারভার পত্রিকার সিনিয়র রিপোর্টার মামুনুর রশিদের বিরুদ্ধে দায়েরকরা হয়রানিমূলক মামলা ও সারাদেশে সাংবাদিকদের কর্ম পরিবেশ নিশ্চিত করার দাবী জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ। আজ মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবী জাননো হয়। 
সংবাদ প্রকাশের জের ধরে মামুনুর রশীদেও বিরুদ্ধে সরকার দলীয় এমপি নিজাম উদ্দীন হাজারি ও এনামুল হক এমপির দায়ের করা ১০ কোটি ও ১০০ কোটি টাকার মানহানির মামলা প্রত্যাহার, দেশের বিভিন্ন স্থানে সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে এবং সাংবাদিকদের পেশাগত কর্ম পরিবেশ নিশ্চিত করার দাবীতে এ মানববন্থনের আয়োজন করে সাতক্ষীরা জার্নালিস্ট ক্লাব, ঢাকা ( এসজেসি,ডি) । 
সংগঠনের আহবায়ক শেখ নজরুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব কামরুজ্জামান কাজলের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন সাবকে তথ্যমন্ত্রী সাতক্ষীরার কৃতী সন্তান সাংবাদিক সৈয়দ দিদার বখত্ । বক্তব্য রাখেন, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ইলিয়াস খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী, ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি আবু সালেহ আকন,বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিনের সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম, ডিআরইউ সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সাংবাদিক নেতা মাহমুদুর রহমান খোকন, শামসুল হক দূররাণী, ডিআরইউ যুগ্ম সম্পাদক তোফাজ্জল হোসেন, একরামুল হক আসাদ, খন্দকার আলমগীর প্রমূখ। 
মামুনুর রশীদেও বিরুদ্ধে হয়রানি মুলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানিয়ে সৈয়দ দিদার বখত বলেন, সাংবাদিকরা রাষ্ট্র ও সমাজের অন্যতম গুরুত্বপূর্ণ  অঙ্গ। সমাজের অন্যায়, অনিয়ম ও অসঙ্গতি তুলে ধরাই সাংবাদিকদের কাজ। মামুন সেই কাজটি করেছেন। 
সরকারের কাছে অনতি বিলম্বে মামুনের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবী অন্যান্য সাংবাদিক নেতারা বলেন, সাম্প্রতিক সময়ে দেশ জুড়ে সাংবাদিকদের বিরুদ্ধে হামলা, মামলা ও নির্যাতন হঠাৎ করে আশংকাজনক ভাবে বেড়ে গেছে। প্রতিদিন দেশের কোথাও না কোথাও থেকে সাংবাদিক নির্যাতনের খবর আসছে। এসব নির্যাতনে জড়িত পুলিশ প্রশাসন ও সরকারী দলের নেতা-কর্মীরা। তারা বলেন, অনতিবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে হামলা-মামলা বন্ধ না হলে এবং  সিরাজগঞ্জের নিহত সাংবাদিক  আব্দুল হাকিম শিমুল ও সাগর-রুনির হত্যাকারীদের বিচারের আওতায় আনা না হলে কলম ছেড়ে সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধভাবো রাজপথে নেমে আসতে বাধ্য হবে। যা সামাল দেয়া সরকারেরজ জন্য কঠিন হয়ে পড়বে।
 
এনএনবিডি২৪/এনএস

আরও সংবাদ