Widget by:Baiozid khan
শিরোনাম:

ঢাকা Mon July 06 2020 ,

  • Techno Haat Free Domain Offer

শাহরিয়ার নাফীসের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি

Published:2017-03-07 12:34:29    
গত বছর তিনেক ধরে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে ধারাবাহিক পারফরমারদের একজন তিনি। সম্প্রতি ফিটনেসেও উন্নতি হয়েছে দারুণ। তার পরও ভারত ও শ্রীলঙ্কা সিরিজের জন্য ৩০ সদস্যের প্রাথমিক দলেও রাখা হয়নি তাকে। শাহরিয়ার নাফীস হতাশ হয়েছেন, মুষড়ে পড়েননি। জবাব দিচ্ছেন ব্যাটেই।
 
 
বিসিএলের শেষ রাউন্ডের ম্যাচে শাহরিয়ার করলেন দারুণ এক ডাবল সেঞ্চুরি। বিকেএসপি তিন নম্বর মাঠে দক্ষিণাঞ্চলের হয়ে মধ্যাঞ্চলের বিপক্ষে করেছেন অপরাজিত ২০৭।
 
প্রথম শ্রেণির ক্যারিয়ারের শাহরিয়ারের এটি দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। ২০১৫ সালে জাতীয় লিগে বরিশালের হয়ে খুলনার বিপক্ষে ২১৯ করেছিলেন বিকেএসপির দুই নম্বর মাঠে।
 
মঙ্গলবার ম্যাচে তৃতীয় দিন শুরু করেছিলেন শাহরিয়ার ১৭০ রান নিয়ে। আগের দিন ডাবল সেঞ্চুরি করেছেন তুষার ইমরান। এর আগে মোহাম্মদ মিঠুন করেছিলেন ১৩১। তৃতীয় দিন সকালে ১৯৯ থেকে অনিয়মিত বোলার সাদমান ইসলামকে চার মেরে শাহরিয়ার দুশ স্পর্শ করেন ২৯৬ বলে।
 
বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে দুটি করে ডাবল সেঞ্চুরি শাহরিয়ার ছাড়াও আছে রনি তালুকদার, নাজিমউদ্দিন, মার্শাল আইয়ুব ও নাঈম ইসলামের। তিনটি করে আছে মোসাদ্দেক হোসেন, তুষার ইমরান ও অলক কাপালীর।
 
২০৭ রানের ইনিংসটির পথে প্রথম শ্রেণির ক্রিকেটে ৭ হাজার রানও স্পর্শ করেছেন শাহরিয়ার।
 
দক্ষিণাঞ্চল ইনিংস ঘোষণা করেছে ৮ উইকেটে ৭৪৯ রানে। বাংলাদেশে প্রথম শ্রেণির ক্রিকেটে এটি দ্বিতীয় সর্বোচ্চ দলীয় ইনিংস। ২০১৩-১৪ জাতীয় লিগে রাজশাহীর বিপক্ষে ঢাকার ৬ উইকেটে ৭৫৬ দলীয় সর্বোচ্চ ইনিংসের রেকর্ড।

আরও সংবাদ