Widget by:Baiozid khan
  • Advertisement

জবি উপাচার্য পদে অধ্যাপক মীজানুরকে পুনঃনিয়োগ

Published:2017-03-20 11:23:32    
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানকে তৃতীয় মেয়াদে আরও ৪ বছরের জন্য ফের উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন।
 
রোববার বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ উক্ত পদে তাকে পুনঃনিয়োগ দিয়েছেন।
 
২০১৩ সালের ২০ মার্চ চতুর্থ উপাচার্য হিসেবে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন ড. মীজানুর রহমান।
 
তিনি ১৯৮২ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের লেকচারার হিসেবে শিক্ষকতার পেশায় যোগ দেন। পরে ১৯৮৬ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে তিনি কোষাধ্যক্ষ পদে দায়িত্ব পালন করেছেন।
 
আন্তর্জাতিক জার্নালে তার পঁচিশটি গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। ১৯৯২ সালে বাংলা একাডেমি থেকে প্রকাশিত হয় তার গবেষণাধর্মী  পুস্তক ‘কৃষি পণ্যের বাজারজাতকরণ’। এছাড়াও তার রচিত ‘বাজারজাতকরণ’, ‘স্নাতক বাজারজাতকরণ’, ‘বাজারজাতকরণ নীতিমালা’ ও ‘বাজারজাতকরণ (সহজ সংস্করণ)’ ইত্যাদি পুস্তক এদেশের মার্কেটিং ছাত্র-শিক্ষকদের বহুল ব্যবহৃত পাঠ্যবই। সম্প্রতি তার ‘বাজারজাতকরণ: দর্শন ও প্রযুক্তির অব্যবসায়িক প্রয়োগ’ ও ‘বঙ্গবন্ধু, বাঙালি ও বাংলাদেশ’ নামে দুটি পুস্তক প্রকাশিত হয়েছে।
 
জবির উপচার্য হিসাবে পুনঃনিয়োগের বিষয়ে অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, আমাকে সরকার যখন যে দায়িত্ব দিয়েছেন, আমি সব দায়িত্ব যথাযথ পালন করা চেষ্টা করেছি। আগামীতে আরও ভালভাবে কাজ করার চেষ্টা করব।

আরও সংবাদ